আইইবি চট্টগ্রাম কেন্দ্রের পুরস্কার বিতরণী

8

 

বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২১ এবং ঈদ-ই মিলাদুন্নবী (সা.) এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে গত ১১ জানুয়ারি স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ জনাব শামসুল হক চৌধুরী, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন এর সভাপতিত্বে এবং সম্মানী সম্পাদক প্রকৌশলী এস এম শহিদুল আলম এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ ও প্রকৌশলী মনজারে খোরশেদ আলম, ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ. এন্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ এবং অভ্যন্তরীণ ক্রীড়া উপ-কমিটির প্রকৌশলী ফজলে রাব্বি খান ও সাংস্কৃতিক উপ-কমিটির আহŸায়ক প্রকৌশলী অসিত বরণ দে। প্রধান অতিথির বক্তব্যে শামসুল হক চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনা ২০৪১ সালের উন্নত দেশের লক্ষ্যমাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে। সকল অবকাঠামো উন্নয়নের চালিকা শক্তি ও সফলতার অন্যতম কান্ডারী প্রকৌশলী সমাজ। তিনি দেশ ও জাতি গঠনে অগ্রণি ভ‚মিকা পালনের জন্য সকল প্রকৌশলী সমাজের প্রতি উদাত্ত আহব্বান জানান। এছাড়া তিনি নেতৃত্ব সৃষ্টির মাধ্যমে ভবিষ্যতে দায়িত্ব গ্রহণের লক্ষে এধরনের প্রতিযোগিতা আয়োজনের প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।
সভাপতির বক্তৃতায় কেন্দ্রের চেয়ারম্যান বলেন, প্রকৌশলী প্রবীর কুমার সেন আইইবি, চট্টগ্রাম কেন্দ্রকে প্রকৌশলী পরিবারের দ্বিতীয় নিবাস হিসেবে প্রতিষ্ঠা ও সম্প্রীতির বন্ধন বৃদ্ধি করার লক্ষে কাউন্সিল কাজ করে যাচ্ছে। তিনি সকল অনুষ্ঠানে প্রকৌশলী পরিবারের সদস্যদের উপস্থিত থাকার জন্য প্রকৌশলী পরিবারের প্রতি আহব্বান জানান। কেন্দ্রের পক্ষ থেকে প্রধান অতিথিকে কেন্দ্রের চেয়ারম্যান ফুলেল শুভেচ্ছা জানান ও ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে অতিথি শিল্পীর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি