আইআইইউসির ফিমেল জোনে আরবী ভাষা শিক্ষা কোর্সের ওরিয়েন্টেশন

25

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর ইনস্টিটিউট অফ ফরেন ল্যাঙ্গুয়েজেস (আইএফএল) এর ফিমেল জোনে আরবী ভাষা শিক্ষা কোর্সের ওরিয়েন্টেশন ১২ ফেব্রæয়ারী আইআইইউসির ফিমেল একাডেমিক জোনের একাডেমিক ভবন -১ এ অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর বোর্ড অফ ট্রাস্টিজ এর সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান মিসেস রিজিয়া রেজা চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভাষা শিক্ষা মানুষকে সৃজনশীল করে তোলে। শিক্ষার্থীদেরকে এই ভাষা শিক্ষা অদুর ভবিষ্যতে অনেক দূর এগিয়ে নিবে। ভাষাগত দক্ষতায় শিক্ষার্থীরা দেশ বিদেশে বেশ সুনামের সাথে সাফল্য অর্জন করতে পারবে।
আইআইইউসির প্রক্টর ও ইন্সটিটিউট অফ ফরেন ল্যাঙ্গুয়েজেস এর ডিরেক্টর মোঃ ইফতেখার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইইউসির ট্রেজারার ও ফ্যাকাল্টি অফ আর্টস এন্ড হিউম্যানিটিজ এর ডীন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির।
এসময় উপস্থিত ছিলেন এরাবিক ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারেচার ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. মোঃ মাহমুদুল হাসান, ফিমেল একাডেমিক জোনের এডিশনাল কো-অর্ডিনেটর ফারহানা ইয়াসমিন চৌধুরী এবং শিক্ষিকাবৃন্দ।
আইআইইউসির ইন্সটিটিউট অফ ফরেন ল্যাঙ্গুয়েজ এ তুর্কি ভাষা, ইংরেজি ভাষা ও আরবি ভাষার সার্টিফিকেট কোর্স চালু আছে। খুব শীঘ্রই চাইনিজ ভাষা ও ফ্রেঞ্চ ভাষার সার্টিফিকেট কোর্স চালু হবে।