অ্যাম্বুলেন্স এখন শুধু রোগী নয়, পৌঁছায় ফেন্সিডিলও

23

নিজস্ব প্রতিবেদক

সঙ্কটাপন্ন রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে ভাড়া করা হয় অ্যাম্বুলেন্স। কিন্তু মাদক কারবারি চক্র আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিতে আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিলের চালান পরিবহনে অ্যাম্বুলেন্স বেছে নিয়েছে। অ্যাম্বুলেন্সের ভেতরে রোগীর বেডের নিচে অভিনব কায়দায় থরে থরে রাখা হয়েছে শত শত বোতল ফেন্সিডিল। এরকম ৫৮৯ বোতল ফেন্সিডিলের একটি চালান জব্দ করেছে র‌্যাব-৭। এসময় পাচারকাজে ব্যবহৃত অ্যাম্বুলেন্সসহ গ্রেপ্তার করা হয়েছে তিন মাদক কারবারিকে।
র‌্যাব-৭ এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফেনী থেকে অ্যাম্বুলেন্সে করে ফেন্সিডিলের চালান চট্টগ্রামে নিয়ে আসার সময় গত বৃহস্পতিবার সীতাকুন্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সলিমপুর পাকা রাস্তার মাথা এলাকায় অভিযান চালিয়ে তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার তিনজন হলেন মহিউদ্দিন হোসেন (৩৩), মো. কামরুল হোসেন (২৫) ও কামাল হোসেন (৩২)। তাদের কাছ থেকে ৫৮৯ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়েছে।র‌্যাব জানিয়েছে, গ্রেপ্তার হওয়া তিনজন কুমিল্লা ও ফেনীসহ বিভিন্ন জেলার সীমান্ত অঞ্চল থেকে ফেন্সিডিল সংগ্রহ করে চট্টগ্রামে এনে খুচরা মাদক বিক্রেতাদের কাছে সরবরাহ করতেন। ফেন্সিডিলের চালান যাচ্ছে- এমন গোপন সূত্রে তথ্য পেয়ে র‌্যাবের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট বসায়। এসময় সেখানে আসা একটি অ্যাম্বুলেন্স থামিয়ে ভেতরে তল্লাশি করে রোগীর বেডের জায়গায় চাদর দিয়ে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৫৮৯ বোতল ফেন্সিডিল পাওয়া গেছে।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, মাদক আইনে মামলা দিয়ে গ্রেপ্তার তিন মাদক কারবারিকে সীতাকুন্ড থানায় হস্তান্তর করা হয়েছে। থানা পুলিশ তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।