অস্ত্র মামলায় আদালতে মাঈনুলের স্বীকারোক্তি

3

পটিয়া প্রতিনিধি
মাকে গুলি করে হত্যা মামলার আসামি মাঈনুদ্দিন মোহাম্মদ মাঈনু অস্ত্র মামলায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। গতকাল বুধবার দুপুরে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বেশ্বর সিংহের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দি লিপিবদ্ধ করার পর বিচারক আসামি মাঈনুলকে কারাগারে প্রেরণের আদেশ দেন।
উল্লেখ্য, জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুল আলম মাস্টারের মৃত্যুর ৩৩ দিনের মাথায় অর্থের লোভে পুত্র মঈনুদ্দিন তার মা জেসমিন আকতারকে গত ১৬ আগস্ট গুলি করে হত্যা করে। ঘটনার পরদিন র‌্যাব তাকে গ্রেপ্তার করে।
জানা গেছে, হত্যার ঘটনায় ও অস্ত্র আইনে পটিয়া ও সাতকানিয়া থানায় আলাদা দুটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে পটিয়া থানায় হত্যা ও অস্ত্র আইনের মামলায় তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। হত্যা মামলায় গত ২৮ আগস্ট পটিয়া থানা পুলিশ ৫ দিনের রিমান্ড আনলেও ওই মামলায় সে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়নি। গত ২ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় একটি অস্ত্র মামলায় পুনরায় রিমান্ডে নিয়ে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে। এরপর গতকাল মঈনু অস্ত্র মামলায় আদালতে জবানবন্দি দিয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, জবানবন্দির কপি এখনো হাতে পাওয়া যায়নি। তাই মাঈনু আদালতে কি বলেছে তা এখনো জানা যায়নি।
পটিয়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, মাঈনু হত্যা মামলায় জবানবন্দি না দিলেও অস্ত্র মামলায় সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মামলার তদন্তের স্বার্থে বিস্তারিত জানানো সম্ভব নয়।