অস্ত্র ও গুলিসহ আটক ১

10

কাপ্তাই প্রতিনিধি

চন্দ্রঘোনা থানাধীন কাপ্তাই জোনের বাঙ্গালহালীয়া ক্যাম্পের সেনা সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে অংহ্লা প্রæ মারমা (৫৫) নামের এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করেছে। এসময় তার কাছ থেকে অস্ত্র, গুলি ও চাঁদার অর্থ উদ্ধার করা হয়। গতকাল বুধবার সকালে এ অভিযান চালানো হয়। আটক অংহ্লা প্রæ মারমা জেএসএসের মূল দলের সশস্ত্র সক্রিয় সদস্য
ও চাঁদাবাজ বলে জানা গেছে।
স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বাঙ্গালহালীয়া ক্যাম্পের সেনা সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে রাজস্থলী উপজেলার ছাগল খাইয়া এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা আদায় করার সময় উক্ত এলাকায় গিয়ে অংহ্লা প্রু মারমাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১টি এলজি, ২ রাউন্ড গুলি এবং আদায়কৃত চাঁদার নগদ অর্থ উদ্ধার করা হয়।
অংহ্লা প্রু মারমা দীর্ঘদিন ধরে অবৈধভাবে অস্ত্রের ভয় দেখিয়ে সাধারণ পাহাড়ি ও বাঙালিদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। আটকব্যক্তি বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার কচ্ছপতলী এলাকার বাসিন্দা। সে জেএসএস (মূল) কর্তৃক নিয়োগকৃত সশস্ত্র কালেক্টর বলে স্থানীয় সূত্রে জানা গেছে।
আটক পরবর্তীতে তাকে চন্দ্রঘোনা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার অস্ত্রসহ সশস্ত্র সন্ত্রাসী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।