অস্ত্রবাজের ভয়ে সাংবাদিক ও রাজনৈতিক নেতারা সত্য কথা বলতে পারছেনা

49

রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠানে দীপংকর তালুকদার এমপি বলেন, পাহাড়ে অস্ত্রবাজ সন্ত্রাসীদের ভয়ে স্থানীয় সাংবাদিক ও রাজনৈতিক নেতাকর্মীরা সত্য কথা বলার সাহস পাচ্ছেনা। সাংবাদিকেরা যদি তাদের অবৈধ অস্ত্র ও চাঁদাবাজির কথা লিখে তা হলে ওই সাংবাদিককে আর খুজে পাওয়া যাবে না। একই ভাবে কোন জনপ্রতিনিধি যদি তাদের বিরুদ্ধে কথা বলে তাকে খোজে পাওয়া যাবে না। এই বাস্তবতার মধ্যেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সঠিক পথে ছিলেন এখানকার স্থানীয় সংবাদ মাধ্যম।
তারা নিরপেক্ষ ভাবে সংবাদ পরিবেশ করে সত্যকথাগুলো তুলে ধরেছেন। তিনি বলেন, আমার রাজনৈতিক ৪৯ বছরে স্থানীয় সংবাদ কর্মীদের মধ্যে কোন প্রকার জায় জামেলা হয়নি।আগামী দিনেও আশা করি তা হবেনা। আমি দীপংকর তালুকদার বিগত দিনে আপনারাসাথে ছিলাম আগামী দিনেও আপনাদের সাথে থাকবো। আমি এই অঞ্চলের এমপি হিসেবে রাঙামাটি সাংবাদিকদের যতটুকু পারি সার্বিক সহায়তা করবো। এছাড়াও তথ্য মন্ত্রনালয়ের সাথে কথা বলে সাংবাদিকদের আরো মানউন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা করবো।
তবে আপনারা আমাকে মাঝে মধ্যে এব্যাপারে মনে করিয়ে দিতে হবে। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে রাঙামাটিতে আয়োজিত টেলিভিশন সাংবাদিকদের তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ দুপুরে শেষ হয়েছে। রাঙামাটি প্রেস ক্লাবে আয়োজিত প্রশিক্ষণের সমাপনী দিনে রাঙামাটি ২৯৯ নং আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের (সাবেক) প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন। পরে তিনি প্রশিক্ষণার্থী সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করেন। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) এবং সহকারী প্রকল্প পরিচালক মো. নজরুল ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল বক্তব্য রাখেন। ইউনিসেফের সহযোগিতায় গণমাধ্যম ইনষ্টিটিউটের এই প্রশিক্ষণে রাঙামাটিতে কর্মরত ২৫জন সাংবাদিক অংশ গ্রহন করেন।