অস্ট্রেলিয়ায় জয়ের জন্যই মাঠে নামব : বাবর

8

আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে দল কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন হবে স্বীকার করলেও তার ছেলেরা জয়ের জন্যই মাঠে নামবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানের নবনিযুক্ত অধিনায়ক বাবর আজম।
এ মাসের শুরুর দিকে নিজ মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজে অনভিজ্ঞ শ্রীলংকার কাছে ০-৩ ব্যবধানে পরাজিত হওয়ার তৎকালীন অধিনায়ক সরফরাজ আহমেদকে সরিয়ে গত সপ্তাহে বাবরের হাতে নেতৃত্ব তুলে দেয় পাকিস্তান ক্রিকেট। এমনকি আসন্ন অস্ট্রেলিয়া সফরের দলেও জায়গা হয়নি সরফরাজের। শুধু টি-২০ নয়, টেস্টের নেতৃত্ব থেকেও বরখাস্ত করা হয় সরফরাজকে। তার পরিবর্তে লংগার ভার্সনে অধিনায়ক করা হয় আজহার আলীকে।
সিডনিতে ৩ নভেম্বর, ক্যানবেরায় ৫ নভেম্বর এবং পার্থ-এ ৮ নভেম্বর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ব্রিজবেন-এ ২১-২৫ নভেম্বর এবং এডিলেডে ২৯ নবেম্বর-২ ডিসেম্বর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে উপমহাদেশের দলটি। সংক্ষিপ্ত ভার্সনে পাকিস্তানের সবচেয়ে কমবয়সী অধিনায়ক হতে যাওয়া ২৫ বছর বয়সী বাবর বলেন অস্ট্রেলিয়ায় কঠিন চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে।
অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার আগে বাবর বলেন, ‘প্রতিটি সফরই কঠিন। তবে অস্ট্রেলিয়া সব সময়ই চ্যালেঞ্জিং কারণ অথিরিক্ত বাউন্স। তবে আমরা জয়ের জন্যই মাঠে নামব, যেমনটা আমরা সব সময় করে থাকি।’