অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন : হেফাজত

4

হাটহাজারী প্রতিনিধি

জীবনের সর্বস্তরে পরিমিতিবোধ, ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজান মাসের পবিত্রতা রক্ষা করার আহŸান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ’র আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।
গতকাল রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আহবান জানিয়ে তারা বলেন, পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করি। জীবনের সর্বস্তরে পরিমিতিবোধ ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজান মাসের পবিত্রতা রক্ষা করি।
তারা আরও বলেন, বিশ্বের অন্য মুসলমানদের সঙ্গে এদেশের মুসলমানরাও মাসব্যাপী ধর্মীয় আচার পালন করবেন। কিন্তু এ মাসকে কেন্দ্র করে ভোগ্যপণ্যের বাজার অস্থির হয়ে উঠে। বিশেষ করে খেজুর, ভোজ্যতেল, ছোলা, ডাল, মটর, পেঁয়াজ, মসলা, চিনি ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যর চাহিদা বাড়ে দ্বিগুণের বেশি। মানুষের অতিরিক্ত চাহিদার সুযোগে নিয়মনীতির তোয়াক্কা না করে ব্যবসায়ীদের একটি শ্রেণি নিজেদের মনমতো নিত্যপণ্যের দাম বাড়াতে থাকে। যা সরকারের চরম ব্যর্থতার পরিচয় বহন করে। তাই আমরা বাজার মনিটরিং করে সেই সব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।
রমজানের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার আহŸান জানিয়ে হেফাজত নেতৃদ্বয় বলেন, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলুন। বেহায়াপনা, অশ্লীলতা, মদ, জুয়া, সুদ ও ঘুষ বর্জন করুন। বেশি বেশি তওবাহ, ইস্তিগফার ও কুরআন তেলাওয়াত করুন।
সরকারের কাছে দাবি জানিয়ে তারা আরও বলেন, রোজার মধ্যেই কারাবন্দী হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে মুক্তি দিন এবং হেফাজতের নেতাকর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করুন।