অসহনীয় গরম থাকতে পারে আরো দু’দিন

21

পূর্বদেশ ডেস্ক

প্রচন্ড গরমে অতিষ্ঠ রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকার মানুষ। এ অবস্থা আগামি দুই দিন থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের বিভিন্ন স্থানে এখন বইছে মৃদু তাপপ্রবাহ। দুই দিন পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এতে তাপমাত্রা কিছু কমতে পারে।
গতকাল শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। আজ দেওয়া আগামি ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, গোপালগঞ্জ, রাঙামাটি, চাঁদপুর, মৌলভীবাজার, রাজশাহী, বরিশাল, পটুয়াখালী জেলায় এবং খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু ধরণের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে এ সময়।
পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান গতকাল শুক্রবার বলেন, মৃদু তাপ্রবাহ আরও দুই দিন থাকতে পারে। এরপর বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টির পর তাপমাত্রা সহনীয় হতে পারে।
ঢাকা ও আশপাশের আগামিকাল (শনিবার) সকাল সাতটা থেকে পরবর্তী ছয় ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। খবর বার্তা সংস্থার