অর্থ আত্মসাতে ভূমি কর্মকর্তাসহ আটক ২

20

নিজস্ব প্রতিবেদক

নগরের কাট্টলী সার্কেল ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শাহাদাত হোসেন ও অফিস সহায়ক এমদাদকে ১ কোটি ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আটক করা হয়েছে। এ ঘটনায় সুমন চৌধুরী নামে আরও একজন পলাতক রয়েছেন।
গতকাল রবিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নিয়মিত দুর্নীতিবিরোধী অভিযানে ভূমি সহকারী কর্মকর্তা (তহসিলদার) ও অফিস সহায়ককে আটক করা হয়।
জানা গেছে, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে তহসিলদার মো. শাহাদাত হোসেন (৪৫) ও অফিস সহায়ক এমদাদকে প্রায় ২৫ লাখ ৫৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা আটক করেন। পরে শাহাদাতকে পুলিশকে সোপর্দ করা হয়। অফিস সহায়ক এমদাদকে দুদকের কাছে তুলে দেওয়া হয়।
এদিকে কর্ণফুলী ভূমি অফিসের আওতাধীন শিকলবাহা ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত সুমন চৌধুরী চালান জালিয়াতির মাধ্যমে ভূমি উন্নয়ন করের ৩০ লাখ ৩৭ হাজার টাকা আত্মসাৎ করেন। সুমন এর আগে রাঙ্গুনিয়া ভূমি অফিসের আওতাধীন ঘাগড়া ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত থাকার সময়ও ভূমি উন্নয়ন করের প্রায় ৭১ লাখ ৬৩ হাজার টাকা আত্মসাৎ করেন।
সরকারি কোষাগারে অর্থ জমা না দিয়ে জালিয়াতির মাধ্যমে ১ কোটি ২ লাখ আত্মসাৎ করায় চট্টগ্রাম জেলা প্রশাসন তার বিরুদ্ধে মামলা করে। অভিযুক্ত সুমন পলাতক রয়েছেন।
জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করে যাচ্ছি। যেখানেই দুর্নীতি হবে এবং যারা দুর্নীতির সাথে জড়িত থাকবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। স¤প্রতি এলএ শাখায় দুর্নীতি করার কারণে দুই দালালসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়।
তিনি বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসনের চলমান দুর্নীতি বিরোধী অভিযানে ইতোপূর্বেও ৫ জনকে জেলে পাঠানো হয়েছে। অনেককে বরখাস্ত করা হয়েছে ও দুর্গম এলাকায় বদলি করা হয়েছে। জেলা প্রশাসন চট্টগ্রামের এ ধরনের দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত থাকবে।