অন্যের ক্ষতি না করে মুনাফা করতে হবে

33

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, জনগণের উপরে চাপ না ফেলে এবং ক্ষতি না করে ব্যবসায়ীদের মুনাফা করতে হবে। সত্যিকারের ব্যবসায়ী সবসময়ই যৌক্তিক মুনাফা করেন, অসাধু ব্যবসায়ীরাই কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে সুযোগের অপেক্ষায় থাকেন।
গতকাল শুক্রবার বিশ্ব ডিম দিবস-২০১৯ উপলক্ষে সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, মানুষ হিসেবে, দেশের নাগরিক হিসেবে নিজের সংকীর্ণতার উর্ধ্বে জাতি, ধর্ম-বর্ণ ও দলমত নির্বিশেষে সকলকে দেশ নির্মাণে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে এবং প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ এর মধ্যে বাংলাদেশকে পৃথিবীর উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষে সবাইকে স্ব-স্ব অবস্থান থেকে কাজ করতে হবে।
মেয়র আরো বলেন, আমাদের প্রত্যেকের উচিত প্রতিদিন দুইটি করে ডিম খাওয়া। ডিম খেলে শরীরের পুষ্টির চাহিদা পূরণ হয়। আগের তুলনায় বর্তমানে আমাদের আনুষ্ঠানিকতা বৃদ্ধি পেয়েছে তেমনি আমাদের খামারীরাও আমাদের ডিম দিয়ে পুষ্টি সরবরাহ করছেন।
জেলা ও বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে প্রাণিসম্পদ দপ্তরের উপ-পরিচালক ডা. মো. ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রেয়াজুল হক।