অনুশীলনে নেই তামিম

35

সেমি ফাইনালের টিকিট নিশ্চিত করতে ভারতের বিপক্ষে জিততে হবে টাইগারদের। ২ জুলাই বিশ্বকাপের ৪০তম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বার্মিংহামের এজবাস্টনে মাঠে নামার আগে নিজেদের শেষবারের মতো শানিয়ে নিচ্ছে টাইগাররা। অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন সাকিব-মাশরাফি-সৌম্য-মুশফিকরা। সোমবার (১ জুলাই) অনুশীলনে ছিলেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, বিশ্রামের জন্য আজ অনুশীলন করেননি তামিম।
ইংল্যান্ড বিশ্বকাপের সেমিতে খেলার সম্ভবনা এখনো টিকে আছে বাংলাদেশের। নিজেদের বাকি থাকা দুই ম্যাচ জিততে তো হবেই সাথে তাকিয়ে থাকতে হবে নানান সমীকরণের দিকেও। বাংলাদেশের এখন পর্যন্ত সাত ম্যাচের তিনটিতে জয়, তিনটিতে পরাজয় এবং একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। আর ঠিক সাত পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বরে অবস্থান টাইগারদের।
শেষ দুই ম্যাচে মঙ্গলবার (২ জুলাই) ভারতের বিপক্ষে এবং শুক্রবার (৫ জুলাই) পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই দুই ম্যাচেই জয়ের বিকল্প নেই টাইগারদের।
বার্মিংহামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে ৩১ রানে হেরেছে ভারত। আর এই মাঠেই ২ জুলাই বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে ভারত এবং বাংলাদেশের মধ্যকার ম্যাচটিও।