অনুমতির পরও সন্দ্বীপে যেতে পারেননি যুবদলের কেন্দ্রীয় নেতারা

13

নিজস্ব প্রতিবেদক

প্রশাসনের অনুমতি নেওয়ার পরও সন্দ্বীপ প্রবেশ করতে পারেনি বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় টিম। গতকাল বৃহস্পতিবার সকালে সন্দ্বীপে যুবদল নেতাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হওয়ার কথা ছিল টিমের সদস্যদের। প্রশাসনের পক্ষ থেকে মতবিনিময় সভার অনুমতিও নেয়া হয়েছিল। কিন্তু গুপ্তছড়া ঘাটে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ কর্মসূচি ঘোষণা করায় অপ্রত্যাশিত ঘটনা এড়াতে সীতাকুন্ডের কুমিরা ঘাট থেকে যুবদলের প্রতিনিধি দল চট্টগ্রাম ফিরে আসে।
জানা যায়, সন্দ্বীপ উপজেলা যুবদল ও উত্তর জেলা যুবদল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার জন্য নেয়া হয়েছিল পুলিশ প্রশাসনের অনুমতি। বৃহস্পতিবার দুই ঘণ্টার মতবিনিময়ে যোগ দিয়ে কেন্দ্রীয় যুবদল নেতাদের চট্টগ্রামে ফিরে আসার কথা ছিল। সভায় যোগ দিতে গতকাল বৃহস্পতিবার সকালে টিমের প্রতিনিধিরা সন্দ্বীপের উদ্দেশ্যে রওনা দেয়। সীতাকুন্ডের কুমিরা ঘাটে যখন টিমের সদস্যরা উপস্থিত হন, তখন সন্দ্বীপ গুপ্তছড়া ঘাটে উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীরা জড়ো হন। এ অবস্থায় যুবদলের প্রতিনিধিরা গুপ্তছড়া ঘাটে গেলে যে কোন ধরনের অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা থেকে কর্মসূচি স্থগিত করে। কেন্দ্রীয় যুবদলের টিমে যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান মিনার, চট্টগ্রাম বিভাগীয় সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ সাহেদ, উত্তর জেলা সভাপতি হাসান মুহাম্মদ জসিম সহ যুবদলের নেতৃবৃন্দ ছিলেন।
এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় যুবদলের চট্টগ্রাম বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ সাহেদ বলেন, ‘সন্দ্বীপে মতবিনিময় সভার জন্য আমরা প্রশাসনের অনুমতি নিয়েছিলাম। সীতাকুন্ডের কুমিরা ঘাটে যাওয়ার পর আমরা জানতে পারি গুপ্তছড়া ঘাটে স্থানীয় আওয়ামী-যুবলীগের কর্মীরা অবস্থান নিয়েছেন। এ অবস্থায় আমরা সন্দ্বীপ গেলে অপ্রত্যাশিত পরিস্থিতির সৃষ্টি হতে পারে। তাই ঘটনা এড়াতে আমরা কর্মসূচি স্থগিত ঘোষণা করি।’