অধ্যাপক ড. রাবেয়া খাতুনের মৃত্যুতে ইডিইউর শোক

10

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. রাবেয়া খাতুন (৭৬) এর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। তিনি ১৭ এপ্রিল যুক্তরাষ্ট্রের মবিল শহরের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, দুই মেয়াদে কুয়েত মৈত্রী হলের প্রভোস্টের দায়িত্বের পাশাপাশি বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেন। তিনি এক মেয়ে ও দুই ছেলে রেখে গেছেন। জানাজা শেষে তার লাশ যুক্তরাষ্ট্রের ডালাসে দাফন করা হয়।
রাউজান উপজেলার কোয়েপাড়াস্থ মৌলভী গোলাম কিবরিয়া বাড়ির মরহুম সৈয়দ এজাজউদ্দীন আহমেদ ও মরহুমা আনজুমান আরা বেগমের সেঝ ছেলে এবং ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভাইস চেয়ারম্যান তাসমিন আরা নোমানের সেঝ ভাই সৈয়দ কবিরউদ্দীন আহমেদের স্ত্রী তিনি।
তার মৃত্যুতে শোক প্রকাশ করে ইডিইউর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, প্রতিষ্ঠাতা ভাইস-চেয়ারম্যান সাঈদ আল নোমান এবং উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেন, অধ্যাপক ড. রাবেয়া খাতুনের মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তান হারালো। তিনি ছিলেন বাংলাদেশের উচ্চশিক্ষা অঙ্গনের অন্যতম পথিকৃত। সুদীর্ঘ একাডেমিক ক্যারিয়ারে তিনি বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বদানকারী ব্যক্তিত্বকে গড়ে তুলেছেন। তার অবদান গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে জাতি। বিবৃতিদাতারা মরহুমার রূহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। বিজ্ঞপ্তি