অধ্যবসায় করলে প্রতিটি পেশায় সাফল্য আসে

9

মিরসরাই প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন করেছেন। আশ্রয়ণ প্রকল্পের আওতায় যে ঘরগুলো দেওয়া হয়েছে সেগুলোর নামজারিতে পুরুষের পাশাপাশি নারীর নাম রাখা হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা যেন নিজেদের আত্মকর্মসংস্থানমুখী করে তুলতে পারে সেইজন্য তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
গতকাল রবিবার দুপুরে চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের আয়োজনে মিরসরাই উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে অবস্থিত ইছাখালী আশ্রয়ণ প্রকল্প-২ বাসিন্দাদের আসন্ন রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।
এছাড়া উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত মেধা মননশীল বিকাশে শিক্ষা প্রতিষ্ঠান শিল্প একাডেমিকসমূহকে সাংস্কৃতিক উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সবাইকে একই পেশায় আসার প্রতিযোগিতা করার দরকার নেই। ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে হবে কথা নেই। আমার মন কি বিষয়ে সায় দিচ্ছে, আমি কি করতে চাচ্ছি, আমি কি ভালোবাসি সে বিষয়টা আগে জানা জরুরি। প্রত্যেকে নিজ পেশায় সৎ থেকে অধ্যবসায় করলে প্রতিটি পেশায় সম্মানজনকভাবে জীবনে সাফল্য অর্জন করা যায়।
একই দিন চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের আয়োজনে দিনব্যাপী উপজেলা জুড়ে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়েছেন জেলা প্রশাসক।
চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি তানজিয়া রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান, মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলামসহ উপজেলা দপ্তরের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এরআগে বেলা ১১ টায় জেলা প্রশাসক বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের শেখ হাসিনা সরোবরে বৃক্ষরোপণ ও মাছের পোনা অবমুক্ত করেন। এছাড়াও কিছমত জাফরাবাদ আশ্রয়ণ প্রকল্প-২ এলাকায় শিশু পার্কের উদ্বোধন ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, মহামায়া কৃষি ড্রেন নির্মাণ প্রকল্প, উপজেলা ভূমি অফিস ও বঙ্গবন্ধু শিল্পনগরে থানার জায়গা পরিদর্শন করেন এবং মেধা মননশীল বিকাশে শিক্ষা প্রতিষ্ঠান শিল্প একাডেমিকসমূহকে সাংস্কৃতিক উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।