‘অধিকার আদায়ে শ্রমিকদের সুসংগঠিত হওয়ার আহŸান’

18

বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল সদরঘাট থানা পুনর্গঠন উপলক্ষে প্রস্তুতি সভা নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় অনুষ্ঠিত হয় মোহাম্মদ বাহার মিয়ার সভাপতিত্বে গতকাল সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এএম নাজিম উদ্দিন বলেন, আওয়ামী লীগ ক্ষমতা দখল করে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে।
রাষ্ট্রায়ত্ব সব প্রতিষ্ঠানগুলোতে স্থায়ী শ্রমিক নিয়োগ না করে ঠিকাদারী পন্থায় অস্থায়ী শ্রমিক দিয়ে কাজ করিয়ে শ্রমজীবী মানুষের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করছে। আজ শ্রমিকদের দুর্দিন যাচ্ছে। যে দেশের অভ্যন্তরে দুর্নীতি হয় সে দেশে শ্রমিকরা কর্মহীন ও দুরাবস্থায় দিন যাপন করে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহির্বিশ্বে শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি করে দিয়েছিলেন। অধিকার আদায়ে শ্রমিকদের সুসংগঠিত হতে হবে।
এসময় বক্তব্য দেন বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস মিয়া, সহ-সভাপতি শফিকুল ইসলাম চেয়ারম্যান, প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক, দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম, সদরঘাট থানা শ্রমিক দলের মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ হারুন, মোহাম্মদ সরাফত আলী, মোহাম্মদ জাবির হোসেন, মোহাম্মদ আবদুর রশিদ চৌধুরী, মোহাম্মদ বাবুল, মোহাম্মদ ইলিয়াস, মোহাম্মদ বেল্লাহ, মোহাম্মদ শহিদ প্রমুখ। বিজ্ঞপ্তি