অতি দ্রুত চট্টগ্রাম বিমানবন্দরে পিসিআর মেশিন চালু হবে

19

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কেবল অপারেটররা বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধ রেখেছে। সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি। তথ্যমন্ত্রী গতকাল শনিবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী কমিউনিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, বিদেশি চ্যানেল সম্প্রচার বিষয়ে আমাদের বিশেষ আইন ও নীতিমালা রয়েছে। সেখানে চ্যানেলের ক্রম ঠিক রাখাসহ চ্যানেল সম্প্রচারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। সবাইকে সে আইনের আওতায় চলতে হবে। আইন মানতে হবে। বিদেশি চ্যানেলে দেশি পণ্যের বিজ্ঞাপন দেওয়া বা চালানো যাবে না। তিনি বলেন, বিদেশি চ্যানেলে দেশি পণ্যের বিজ্ঞাপন প্রচারের কারণে দুই হাজার কোটি টাকা ক্ষতি হচ্ছে। এসব জনগণের টাকা। এসব টাকা দেশীয় মিডিয়া হাউজ ও গণমাধ্যম কর্মীরা পেতো। বর্তমানে বিদেশি চ্যানেল বন্ধ থাকায় দেশীয় চ্যানেল মালিক ও গণমাধ্যমকর্মীদের সংগঠনগুলো সরকারকে অভিনন্দন জানিয়েছে।এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশীয় পণ্যের বিজ্ঞাপনবিহীন চ্যানেলগুলো চলতে পারে। এগুলো চলতে আইন কোনো বাধা দিচ্ছে না। কেউ যদি উদ্দেশ্যমূলকভাবে বন্ধ রাখে তা তার বিষয়।
অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ঐক্য গড়বে বলে প্রতিদিন বুলি আওডাচ্ছে। অথচ তাদের পুরনো ঐক্য থেকে সম্প্রতি খেলাফত মজলিশ বের হয়ে গেছে। নতুন ঐক্য কিভাবে গড়বে প্রশ্ন তুলে তথ্যমন্ত্রী বলেন, পুরনো ঐক্যইতো তারা ধরে রাখতে পারছেনা। তাদেরকে জনগণ প্রত্যাখ্যান করেছে।
এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিনের বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংগ্রামী উপাখ্যানের নাম, উন্নয়ন অগ্রগতির নাম। তিনি বাংলাদেশের প্রতিচ্ছবি। বিগত ১২ বছরে তিনি দেশকে এগিয়ে নিয়ে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। বিশ্বে এখন বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা বহুল চর্চিত বিষয়। বিদেশিরা আমাদের রেফারেন্স হিসেবে ব্যবহার করে। বিদেশিরা এখন বাংলাদেশ হতে চায়। তিনি বলেন, অতীতে প্রবাসীরা গর্ব করতে পারতো না। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন সব সূচকে ভারত ও পাকিস্তানকে পেছনে ফেলায় প্রবাসীরা গর্ব করতে পারে। মার্থা উঁচু করে চলতে পারে। মন্ত্রী বলেন, ঢাকা বিমানবন্দরে পিসিআর মেশিন চালু করা হয়েছে। অতিদ্রুত চট্টগ্রাম বিমানবন্দরের পিসিআর মেশিন চালু করা হবে।
বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি শাখার সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সজল কুমার তালুকদার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, প্রবাসী কমিউনিটি নেতা আবদুল মোতালেব, জামশেদুল আলম প্রমুখ এতে বক্তব্য রাখেন।