অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

30

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বা পরীক্ষার জন্য ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল শুক্রবার চাঁদপুর সদর উপজেলায় নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি বলেন, ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহিভর্‚ত এবং অন্যায়।
এসময় সব বিদ্যালয়ে সরকার নির্ধারিত নিয়ম মেনে শিক্ষার্থী ভর্তির আহবান জানান তিনি। শিক্ষামন্ত্রী বলেন, কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে অইনগত ব্যবস্থা নেওয়া হবে। খবর বিডিনিউজের
শিক্ষামন্ত্রী দীপু মনি আরো বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া, প্রতিটি শিশুকে স্কুলে নেওয়া, ঝরে পড়া রোধ এবং যেসব গ্রামে স্কুল ছিল না সেখানে স্কুল স্থাপনসহ গত দশ বছরে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী পাঁচ বছরও এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এসময় শিক্ষামন্ত্রী দীপু মনির সাথে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শওকত ওসমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমুখ উপস্থিত ছিলেন।