অঙ্গন’র বর্ষপূর্তি উদ্যাপিত

13

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্গন’ এর ৩৩ তম বর্ষপূর্তি উৎসব বর্ণাঢ্য আয়োজনে ১৬ মার্চ ২০২৩ চবি ক্যাম্পাসে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রফেসর ড. মো. দানেশ মিয়া, চবি বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ এবং চবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহবায়ক শ্রভ্রা চক্রবর্তী, সংগঠনের সিনিয়র সদস্য মনিরুল হক, শাহানা আকতার রেবী এবং মুমতাহিনা জুঁই। উপাচার্য তাঁর বক্তব্যে ‘অঙ্গন’ এর সদস্যবৃন্দসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘অঙ্গন’ চবি ক্যাম্পাসে অন্যতম একটি সাংস্কৃতিক সংগঠন। এ সংগঠনের শিল্পী-কলাকুশলীরা তাদের সাংস্কৃতিক কার্যক্রম যেভাবে অব্যাহত রেখেছে তা অত্যন্ত প্রশংসনীয়।
তিনি বলেন, শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হলে একাডেমিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা অপরিহার্য। মাননীয় উপাচার্য ‘অঙ্গন’ এর ৩৩ তম বর্ষপূর্তি উদযাপনের সার্বিক সাফল্য কামনা করেন। পূর্বাহ্নে অঙ্গন এর ৩৩ তম বর্ষপূর্তি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সবশেষে অঙ্গন এর শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় গান, নৃত্য, নাটক, কবিতা আবৃত্তি ইত্যাদি।