অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধের মৃত্যু

7

কাপ্তাই প্রতিনিধি

কাপ্তাইয়ে চন্দ্রঘোনা ইউনিয়নের কেপিএম বারঘোনিয়া কাটা পাহাড় এলাকায় বসতঘরে অগ্নিকাÐে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি প্যারালাইসিসে আক্রান্ত থাকায় ঘর থেকে বের হতে না পেরে দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন বলে পরিবারের সদস্যরা জানান।
গত মঙ্গলবার রাত ১টা ২০ মিনিটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানান চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন বড়ুয়া। বৃদ্ধ মো. আবু তাহের (৭০) মৃত আব্দুল খলিলের পুত্র। আগুন লাগার সময় তার স্ত্রী এবং ছেলে-মেয়েরা মরিয়মনগরে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।
খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল ও কাপ্তাই থানার পুলিশ ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে টিন ও বাঁশের নির্মিত ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। ঘটনাস্থলেই বৃদ্ধ দগ্ধ হয়ে মারা যান।
শাহাদাত হোসেন চৌধুরী জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে ততক্ষণে ঘরটির অধিকাংশ পুড়ে ছাই হয়ে যায় এবং আগুনে পুড়ে ঘরের মধ্যে ওই বৃদ্ধ লোকের মৃত্যু হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।
কাপ্তাই থানার ওসি জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পাওয়ার সাথে সাথেই পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সহায়তা করেন। লাশ উদ্ধার করে রাতেই থানায় নিয়ে আসা হয়েছে এবং বুধবার সকালে ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। অগ্নিকান্ডে লক্ষাধিক টাকার ক্ষতি হতে পারে।
গতকাল বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ইউএনও রুমন দে। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান আকতার হোসেন মিলনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।