৯০ হাজার টাকায় স্কেভেটর চালককে ছেড়ে দিল পুলিশ

8

পটিয়া প্রতিনিধি

পটিয়ায় টপ সয়েল কাটার সময় হাতেনাতে আটকের পর ৯০ হাজার টাকায় টপ সয়েল খেকোদের সাথে পুলিশের দফারফার অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার রাতে কচুয়াই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডস্থ চা বাগান এলাকায় স্কেভেটর জব্দ ও চালককে আটকের এ ঘটনা ঘটে।
চালককে আটকের পর খরনা রাস্তার মাথার একটি পেট্রোল পাম্পের সামনে আনা হয়। এরপর চালক বাবদ ২০ হাজার টাকা ও স্কেভেটর বাবদ ৭০ হাজার টাকা আদায়ের পর তাকে ছেড়ে দেয়া হয় বলে জানা গেছে।
গত কয়েক দিনে বিভিন্ন স্থান থেকে টপ সয়েল কাটার সময় পুলিশ অপরাধীদের আটকের পর টাকার বিনিময়ে ছেড়ে দেয় বলে অভিযোগ পাওয়া যায়।
প্রত্যক্ষদর্শী মো. শহীদ জানান, বেশ কয়েকদিন থানায় সংবাদ দেয়ার পর শনিবার রাত ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে গেলে মাটিবাহী ট্রাক নিয়ে পালিয়ে যান অপরাধীরা। এ সময় পুলিশ স্কেভেটর জব্দ ও চালককে আটক করে। পরে চালককে ৯০ হাজার টাকার বিনিময়ে ছেড়ে দেয়া হয়। এ সময় এসআই আসাদসহ ৪ জন এসআই ও একজন কনস্টেবল ছিলেন। তিনি জানান, এসব জমি সরকারি মালিকানাধীন শ্রীমাই ৭৫ লটভূক্ত। বিষয়টি উপজেলা ভূমি কর্মকর্তাকে জানানো হয়েছে।এ বিষয়ে পটিয়া থানার ওসি মো. জসীম উদ্দিন জানান, বিষয়টি তিনি শুনেছেন। এরপর তিনি রাতে অভিযানে যাওয়া অফিসারদের সাথ কথা বলেছেন। তবে তিনি স্কেভেটর জব্দ এবং চালককে আটকের বিষয়টি স্বীকার করেননি।