৮৯ চেয়ারম্যান প্রার্থীসহ ৮৮২ জনের মনোনয়ন জমা

35

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীতে অনুষ্ঠিত হতে যাওয়া ১৪টি ইউনিয়নের নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৮৮২ জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮৯ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬৬ জন ও সাধারণ সদস্য পদে ৬২৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যা প্রয়োজনের তুলনায় প্রায় পাঁচগুণ। মনোনয়ন জমা দেয়া প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত, আওয়ামী লীগ বিদ্রোহী, বিএনপি ও জামায়াত সমর্থিত প্রার্থী রয়েছেন। আগামী ১৯ মে জমা পড়া মনোনয়নপত্র যাচাইবাছাই, ২৬ মে প্রার্থিতা প্রত্যাহার ও ১৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জানা যায়, পুকুরিয়ায় চারজন চেয়ারম্যান, সংরক্ষিত ১১ জন ও ৩৯ জন সাধারণ সদস্য, সাধনপুরে পাঁচজন চেয়ারম্যান, সংরক্ষিত ১১ জন ও ৪৯ জন সাধারণ সদস্য, খানখানাবাদে ৯ জন চেয়ারম্যান, সংরক্ষিত ১০ জন ও ৪১ জন সাধারণ সদস্য, বাহারছড়ায় ছয়জন চেয়ারম্যান, সংরক্ষিত ১৩ জন ও ৪৬ জন সাধারণ সদস্য, কালীপুরে সাতজন চেয়ারম্যান, সংরক্ষিত ১২ জন ও ৪৩ জন সাধারণ সদস্য, কাথরিয়ায় পাঁচজন চেয়ারম্যান, সংরক্ষিত ১৩ জন ও ৪০ জন সাধারণ সদস্য, বৈলছড়িতে সাতজন চেয়ারম্যান, সংরক্ষিত ৯ জন ও ৩৭ জন সাধারণ সদস্য, সরলে ছয়জন চেয়ারম্যান, ১৪ জন সংরক্ষিত ও ৫৮ জন সাধারণ সদস্য, শীলকূপে পাঁচজন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত ও ৩৮ জন সাধারণ সদস্য, গন্ডামারায় সাতজন চেয়ারম্যান, ১৫ জন সংরক্ষিত ও ৫৪ জন সাধারণ সদস্য, চাম্বলে ছয়জন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত ও ৫১ জন সাধারণ সদস্য, শেখেরখীলে ছয়জন চেয়ারম্যান, ১১ জন সংরক্ষিত ও ৩৬ জন সাধারণ সদস্য, ছনুয়ায় সাতজন চেয়ারম্যান, ১৪ জন সংরক্ষিত ও ৫১ জন সাধারণ সদস্য, পুঁইছড়িতে ৯ জন চেয়ারম্যান, ১৫ জন সংরক্ষিত ও ৪৪ জন সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীরা হলেন- শেখেরখীলে মো. মোরশেদুল ইসলাম ফারুকী, ফজলুল কাদের চৌধুরী, শেখ মোহাম্মদ ফজলুল কবির চৌধুরী, মো. আতাউর রহমান, মোহাম্মদ ইয়াছিন ও আতিকুর রহমান। গন্ডামারায় মোহাম্মদ আজিজুল হক, জেসমিন আকতার, মোহাম্মদ লেয়াকত আলী, মোহাম্মদ আরিফ উল্লাহ, মোহাম্মদ দিদার হোসাইন, মোহাম্মদ শিহাব উল হক সিকদার ও সেলিম উল্লাহ। কালীপুরে মো. খালেকুজ্জামান, আমিনুর রহমান চৌধুরী, মোহাম্মদ রহিম উদ্দিন, মো. নোমান, কায়সার হামিদ, এএনএম ফরহাদুল আলম ও মোহা. শাহদাত আলম। বাহারছড়ায় মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, এম বখতেয়ার উদ্দিন চৌধুরী, মোহাম্মদ লোকমান, জয়নাল আবেদীন, তাজুল ইসলাম ও মো. মুজিবুর রহমান চৌধুরী। কাথরিয়ায় মো. শাহ জাহান চৌধুরী, মোহাম্মদ জয়নাল আবেদীন চৌধুরী, ইবনেআমিন, সেলিনা আকতার শেলী ও আরিফুল ইসলাম চৌধুরী। শীলকূপে মোহাম্মদ মহসীন, মাও. জাফর আহমদ, মো. কায়েশ সরোয়ার, মিজানুর রহমান ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী। পুুকুরিয়ায় আসহাব উদ্দিন, জয়নাল আবেদীন, বোরহান উদ্দিন নেওয়াজ ও আকতার হোসেন। সাধনপুরে চৌধুরী মো. আশেক এলাহী সোহেল, মহিউদ্দিন চৌধুরী খোকা, কেএম সালাউদ্দিন কামাল, আহছান উল্লাহ চৌধুরী ও আরিফ উল্লাহ চৌধুরী। খানখানাবাদে জাহেদুল হক, জসীম উদ্দিন, ইসরাত জাহান, ওয়াজেদ মোহাম্মদ, আকবর হোসাইন, নজরুল ইসলাম চৌধুরী, জিয়াউল হক চৌধুরী, এনামুল হক চৌধুরী ও নেজাম উদ্দিন চৌধুরী। বৈলছড়িতে কফিল উদ্দিন, মো. ইব্রাহীম, রাশেদ আলী, আব্দুল ওয়াহেদ, মো. ইউসুফ, জামাল উদ্দিন ও মো. মনছুর আলম। সরলে রশিদ আহমদ চৌধুরী, জাফর আহমদ, ইমরানুল হক, মিজানুর রহমান চৌধুরী, লিয়াকত আলী তালুকদার ও মো. সালাউদ্দিন কাদের। চাম্বলে মুজিবুল হক চৌধুরী, ফজলুল কাদের, এম আলী নেওয়াজ চৌধুরী, ছাদেকা বেগম নূরী, এরশাদুর রহমান ও আবুল কাসেম। ছনুয়ায় রেজাউল হক চৌধুরী, মো. হারুনুর রশিদ, মুজিবুর রহমান, আনিছুল হক চৌধুরী, সাজ্জাদুল হক চৌধুরী, আমিরুল হক ও আলমগীর কবির। পুঁইছড়িতে জাকের হোসেন চৌধুরী বাচ্চু, তারেকুর রহমান, রেজাউল আজিম চৌধুরী, মো. সোলায়মান, মুজিবুল হক, তোফাজ্জল হোসেন চৌধুরী, নুর মো. ফরহাদুল আলম ও সাকের উল্লাহ, কবির আহমদ।
প্রসঙ্গত, বাঁশখালীর ১৪টি ইউনিয়নের ১৩৭টি ভোটকেন্দ্রের ৯১১টি কক্ষে এবার ভোটাধিকার প্রয়োগ করবেন দুই লক্ষ ৭৩ হাজার ৩৬৪ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার এক লক্ষ ৬০ হাজার ৪৮০ জন ও মহিলা ভোটার এক লক্ষ ৪০ হাজার ৬৪ জন।