৩২ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

25

চট্টগ্রাম-নাজিরহাট রুটে একটি সেতু দেবে যাওয়ায় বন্ধ হওয়া ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। গত শুক্রবার বিকাল থেকে রবিবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ৩২ ঘণ্টা এ রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। এ সময় হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়।
জানা গেছে, হাটহাজারী উপজেলার সরকারহাট কাজীর হাটের মাঝামাঝি এলাকায় একটি সেতু হঠাৎ দেবে যায়। এতে ট্রেন চলাচল বন্ধ ছিল।
হাটহাজারী রেলওয়ের স্টেশন মাস্টার জয়নাল আবেদীন জানান, গতকাল রবিবার সেতুর মেরামত কাজ সম্পন্ন হলে বেলা সাড়ে ১২টা থেকে চট্টগ্রাম-নাজিরহাট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এরপর নাজিরহাট রেলওয়ে স্টেশন থেকে একটি লোকাল ডাউন ট্রেন চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।
তিনি জানান, শুক্রবার বিকাল সাড়ে ৫টায় উক্ত রুটে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি লোকাল ট্রেনের চালকের মাধ্যমে জানতে পারি, সরকারহাট ও কাজির হাটের মাঝামাঝি ১০৫ নম্বর সেতুর উপর দিয়ে ট্রেন চলাচল নিরাপদ নয়। ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। এরপর কর্তৃপক্ষের নির্দেশে সাময়িকভাবে ট্রেন চলাচলা বন্ধ রাখি এবং মেরামত কাজ শুরু করি।
এদিকে ট্রেন চলাচল বন্ধ থাকায় ওই রুটের হাজার হাজার যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে বলে জানান চাকরিজীবী লোকমান হোসেন। তিনি আরও জানান, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ব্যবসায়ী ও অফিসগামী চাকরিজীবীদের দুর্ভোগে পড়তে হয়েছে। এছাড়া চট্টগ্রাম শহরে কাঁচামাল সরবরাহ করতে পারেননি ব্যবসায়ীরা।ৃ