২৮ টন মহিষের মাংস নিলামে বিক্রি আজ

3

নিজস্ব প্রতিবেদক

ভারত থেকে আমদানি করা প্রায় ২৮ টন ‘হালাল ফ্রোজেন বাফেলো মিট’ প্রকাশ্য নিলামে বিক্রির উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম কাস্টমস। আজ সোমবার সকাল সাড়ে ১১টায় এ নিলাম অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে মাইকিংসহ ব্যাপক প্রচারণা চালিয়েছে কর্তৃপক্ষ।
কাস্টমের তথ্যমতে, ৪০ ফুট লম্বা রেফার (শীততাপ নিয়ন্ত্রিত) কন্টেইনারে আমদানি করা মহিষের এসব মাংস নিলামের জন্য সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ২ কোটি ৪৪ লাখ ৮৪ হাজার ৩৯৩ টাকা। নিলামে ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশ নিতে পারবে। যারা সর্বোচ্চ দর দেবে তারা পণ্য পাবে। গতকাল রোববার নিলামে অংশগ্রহণকারীরা (বিডার) সরেজমিন কন্টেইনার ভর্তি মাংস দেখার সুযোগ পেয়েছেন। এ নিলাম সফল হলে পর্যায়ক্রমে আপেলসহ বিভিন্ন খাদ্যপণ্যের নিলাম করা হবে। নিলামকাজ পরিচালনা করবে কাস্টমস অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠান কেএম করপোরেশন। কাস্টমসের নিলাম শাখায় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ও ক্যাটালগ পাওয়া যাবে।
কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. আবদুল হান্নান জানান, পচনশীল পণ্য দ্রæত নিলামের অংশ হিসেবে মহিষের মাংস নিলামের উদ্যোগ নেওয়া হয়েছে। এটি সফল হলে পর্যায়ক্রমে আপেলসহ বেশকিছু খাদ্যপণ্যের প্রকাশ্য নিলাম দেওয়ার পরিকল্পনা রয়েছে।