১ লাখ ৩০ হাজার টাকায় কৈবল মাছ কিনলেন ৯০ ব্যবসায়ী

47

 

খুলনা নগরের রূপসা পাইকারী মাছ বাজারে ১৪০ কেজি ওজনের
একটি কৈবলমাছ এক লাখ ৩০ হাজার টাকায় বিক্রি হয়েছে।
গতকাল সোমবার দুপুরে মাছটি ৯০ জন মিলে কিনেছে বলে ক্রেতারা জানিয়েছেন। তিনদিন আগে বঙ্গোপসাগরে ভূপাল নামে এক জেলের জালে মাছটি ধরা পড়েছিল। রূপসা বাজার সমবায় সমিতির নির্বাহী পরিচালক রমজান আলী হাওলাদার বলেন, এই মাছ কম পাওয়া যায়। যে কারণে বেশি দাম দিয়ে হলেও তা বাড়ির জন্য কিনে নেন ব্যবসায়ীরা। খবর বিডিনিউজের
রমজান বলেন, সোমবার দুপুরে বিক্রির জন্য নিয়ে আসা ১৪০ কেজি ওজনের কৈবল মাছটি আমরা ৯০ জন ব্যবসায়ী ১ লাখ ৩০ হাজার টাকায় কিনে নিয়েছি। মাছটি কেটেকুটে ভাগাভাগি করতে তিন জনের কয়েক ঘণ্টা সময় লাগে জানিয়ে তিনি জানান, বিশাল মাছটি দেখতে অনেকে জড়ো হয়েছিলেন। জেলে ভূপাল জানান, মাছটি জালে ধরা পড়ার পর বেশি দাম পাওয়ার আশায় সরাসরি খুলনায় নিয়ে আসেন। রূপসা পাইকারী মাছ বাজারের নেতা এসএম ইব্রাহিম খলিল বলেন, কৈবলমাছ খেতে খুব সুস্বাদু।এত বড় মাছ সাধারণত কম দেখা যায়।
তিনি জানান, এর আগে ২০১৯ সালে ১৩০ কেজি ওজনের একটি কৈবল মাছ প্রতি কেজি এক হাজার টাকা দরে কিনে তারা কিনেছিলেন। এরপর গত বছরের ১৬ জানুয়ারি এ বাজারে ১৩৭ কেজি ওজনের আরেকটি কৈবল মাছ ওঠে। সেটাও তারা সম্মিলিতভাবে ১ লাখ ৫ হাজার টাকায় কিনে নিয়েছিলেন।