১০ নেতাকর্মী গ্রেপ্তারের অভিযোগ বিএনপির

10

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ঘোষিত চতুর্থ দফায় অবরোধের দ্বিতীয় দিনে চট্টগ্রামের বিভিন্ন স্থানে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগর এলাকা থেকে বিএনপির ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করার অভিযোগ করেছে মহানগর বিএনপি।
গতকাল সোমবার সকালে নগরীর কোতোয়ালী, চান্দগাঁও, পাঁচলাইশ ও বাকলিয়াসহ বিভিন্ন এলাকায় বিএনপির নেতাকর্মীরা সড়কে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেন।
বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, অবরোধের সমর্থনে রবিবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলমের নেতৃত্বে নগরীর মুরাদপুর, ষোলশহর এলাকায় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এছাড়া মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলালের নেতৃত্বে দেওয়ানহাট এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল, বহদ্দারহাট আরকান সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপির আহŸায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপুর নেতৃত্বে চান্দগাঁও থানা যুবদলের বিক্ষোভ মিছিল, কালামিয়া বাজার ও রাহাত্তরপুল এলাকায় এম আই চৌধুরী মামুনের নেতৃত্বে বাকলিয়া থানা বিএনপির মিছিল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বে নগরীর লালদীঘির পাড়, সিনেমা প্যালেস মোড় এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের মিছিল, পাহাড়তলী ডিটি রোডে মহানগর যুবদলের সহ-সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে পাহাড়তলী থানা যুবদলের মিছিল, অক্সিজেন কুয়াইশ সড়কে বায়েজিদ বোস্তামী থানা যুবদলের মিছিল, আরাকান সড়কে চান্দগাঁও থানার যুবদলের মিছিল, চান্দগাঁও থানা ছাত্রদলের আহŸায়ক আব্দুর রহমান আলফাজের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় চান্দগাঁও থানা ছাত্রদলের বিক্ষোভ মিছিল, পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদলের মিছিল, বিসিক শিল্প এলাকায় চান্দগাঁও ওয়ার্ড যুবদলের মিছিল, বন্দরটিলায় ৩৯ নম্বর ওয়ার্ড যুবদলের মিছিল, কামরুল হাসান আকাশের নেতৃত্বে খুলশী থানার ইউএসটিসি, ফয়েজ লেক, খুলশী রোডে মিছিল এবং রবিবার সন্ধ্যায় দুই নম্বর গেট মোড়, পলিটেকনিক ও শের শাহ এলাকায় মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে মশাল মিছিল করে নেতাকর্মীরা। তাছাড়া দক্ষিণ জেলা ছাত্রদলের আহŸায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মিছিল ও সড়ক অবরোধ করে।
গ্রেপ্তার ১০ নেতাকর্মীরা হলেন বায়েজিদ বোস্তামী থানা বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক আবদুর রহিম, মহানগর বিএনপির সাবেক সহ সভাপতি ইকবাল চৌধুরী, বায়েজিদ বোস্তামী থানার আবদুর রহিম, মহানগর বেগম খালেদা জিয়া মুক্তি মঞ্চের সদস্য সচিব মোহাম্মদ আলমগীর, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড যুবদল নেতা মোহাম্মদ আতিকুর রহমান, এনায়েত বাজার ওয়ার্ড যুবদল নেতা মো. ফারুক, দেলোয়ার হোসেন, মো. সোহাগ, পূর্ব বাকলিয়া ওয়ার্ড যুবদল নেতা মো. ইউনুস ও পতেঙ্গা থানা বিএনপির নেতা রেজাউল করিম।
মহানগর বিএনপির দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী জানান, শান্তিপূর্ণভাবে অবরোধ পালন করা হচ্ছে। অবরোধের সমর্থনে সোমবার নগরের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করা হয়েছে। অবরোধকে কেন্দ্র করে রবিবার রাতে ও সোমবারে অভিযান চালিয়ে আমাদের ১০ জন নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।