সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

105

একাদশ জাতীয় সংসদে প্রধান হুইপের দায়িত্ব সামলাবেন মাদারীপুরের সাংসদ নূর-ই-আলম চৌধুরী লিটন। তার সঙ্গে হুইপ হিসাবে থাকছেন শেরপুরের সাংসদ আতিউর রহমান আতিক, দিনাজপুরের ইকবালুর রহিম, গাইবান্ধার মাহাবুব আরা বেগম গিনি, খুলনার পঞ্চানন বিশ্বাস, জয়পুরহাটের আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও চট্টগ্রামের সামশুল হক চৌধুরী।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বুধবার প্রধান হুইপ ও হুইপদের নিয়োগ অনুমোদন করেন। পরে সংসদ সচিবালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। প্রধান হুইপ একজন মন্ত্রীর এবং হুইপরা প্রতিমন্ত্রীর মর্যাদা ভোগ করবেন। খবর বিডিনিউজের

একাদশ সংসদের এমপিদের নিয়ে প্রথম অধিবেশন বসবে গতকাল বুধবার বিকাল ৩টায়। অধিবেশনের শুরুতেই স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হবে।
নতুন প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নে। ১৯৯১ সাল থেকে মাদারীপুর-১ আসনের প্রতিনিধিত্ব করে আসা লিটন গত সংসদের সংসদ কমিটি এবং বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন।
তার আগে নবম সংসদে তিনি হুইপ এবং নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। এবার হুইপের দায়িত্ব পাওয়া ছয়জনের মধ্যে আতিক, ইকবালুর রহিম ও গিনি দশম সংসদেও একই দায়িত্বে ছিলেন। বাকি তিনজন এ দায়িত্বে নতুন।