হাবিলাসদ্বীপ গৌর গোবিন্দ আশ্রমে রাস মহোৎসব অনুষ্ঠিত

8

 

পটিয়ার হাবিলাসদ্বীপ গৌর গোবিন্দ আশ্রমের ঐতিহ্য ও গৌরবের ৭৯ বছরে শুভ পদার্পণ ও লীলাবতার ভগবান শ্রীকৃষ্ণের রাসযাত্রা উপলক্ষে আশ্রম প্রাঙ্গণে ১৮ থেকে ২১ নভেম্বর ৪ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে রাস উৎসব অনুষ্ঠিত হয়। ৫০১টি দামোদর মঙ্গলপ্রদীপ প্রজ্বালনের মধ্যদিয়ে উৎসবের শুভ সূচনা হয়।
সভায় প্রধান বক্তা ছিলেন সুখময় চক্রবর্তী। তিনি বলেন, রাস উৎসবের মতো ধর্মীয় অনুষ্ঠান মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন দৃঢ় করে। প্রত্যয় চক্রবর্তীর সঞ্চালনায় ও রাস উদ্যাপন পরিষদ সভাপতি ত্রিদিব কুমার দত্তের সভাপতিত্বে ধর্মসভায় বক্তব্য দেন আশ্রম পরিচালনা পরিষদ সভাপতি এডভোকেট দেবাশীষ দত্ত প্রণব, সাধারণ সম্পাদক রূপন কান্তি দাশগুপ্ত, মৃদুল কান্তি নন্দী, কাজল দত্ত, কাঞ্চন মজুমদার, অধ্যাপক মিল্টন চৌধুরী, অশোক কুমার চৌধুরী, অনির্বাণ চৌধুরী টুলটুল, সুমন মজুমদার, অলক দত্ত, দেবাশীষচৌধুরী বাপ্পা, টিটু কান্তি দত্ত প্রমুখ।
আনন্দী স্মরণিকার মোড়ক উন্মোচন করেন পরিবার পরিকল্পনা উপ পরিচালক (অব.) রেখা রাণী দত্ত। পরে আনন্দধারা শিল্পীগোষ্ঠি ও মুদ্রাশৈলী একাডেমীর পরিবেশনায় নৃত্যনাট্য ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। আয়োজিত কর্মসূচিতে ছিল-প্রতিমা প্রদর্শনী, মহানামযজ্ঞ, মহাপ্রসাদ আস্বাদন, গোস্বামীমতে রাসবিহারী পূজা। প্রায় ২০ হাজারের অধিক ভক্ত দর্শনার্থীর সমাগমে মুখরিত ছিল উৎসব অঙ্গন।
উৎসব চলাকালীন পটিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে জরুরি সেবা প্রদান করেছে। কুমার নিরঞ্জন রচিত ধর্মীয় নাট্যানুষ্ঠান ‘কৃষ্ণহারা বৃন্দাবন’ মঞ্চায়নের মধ্যদিয়ে উৎসবের সমাপ্তি হয়। বিজ্ঞপ্তি