হাটহাজারীতে অসুস্থ রোগী ও শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ

22

হাটহাজারী প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে এক অসুস্থ রোগীকে চিকিৎসা সেবা সহায়তার ও মেধাবী শিক্ষার্থীদের জন্য চেক বিতরণ করা হয়েছে। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় ঘাসফুল এই চেক বিতরনের অনুষ্ঠানে আয়োজন করেন। গত শনিবার দুপুরে উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও ঘাসফুল নির্বাহী কমিটির চেয়ারম্যান সমাজবিজ্ঞানী ড. মনজুর-উল-আমিন চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউসেপ বাংলাদেশ এর চেয়ারপারসন, পিকেএসএফ ও ঘাসফুল এর নির্বাহী পরিষদ সদস্য পারভিন মাহমুদ এফসিএ।
এতে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম, গুমানমর্দ্দন ও মেখল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান যথাক্রমে মো. মুজিবুর রহমান এবং মো. সালাহউদ্দিন চৌধুরী। ঘাসফুল মেখল ইউপির ব্যবস্থাপক মোহাম্মদ নাসির উদ্দীন এর সঞ্চালন অনুষ্ঠিত সভায় স্বগত বক্তব্য রাখেন ঘাসফুল এর প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, গুমানমর্দ্দন পেশকারহাট উচ্চ বিদ্যালয় ও মেখল নগেন্দ্রনাথ মহাজন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যথাক্রমে মো. আনিসুর রহমান শরীফ এবং জহরলাল দেবনাথ। শিক্ষা বৃত্তির চেক প্রাপ্তদের মধ্যে থেকে অনুভ’তি ব্যক্ত করেন শিক্ষার্থী ফারজানা হাবিবা খানম দোলন ও মো. খোরশেদ শাকিল বাবু। অনুষ্ঠানে ঘাসফুলের সমন্বয়কারী মোহাম্মদ আরিফ, সিরাজুল ইসলাম, সাংবাদিক মো. আবু তালেব, খোরশেদ আলম শিমুল, সুমন পল্লব ও প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের বাধা দূরীভূত করতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শিক্ষার বিষয় সমস্যা দেখা গেলে ও সমস্যাকে পিছিয়ে রেখে এগিয়ে যেতে হবে। জীবন পরিবর্তন করে দেশের মানুষকে সহযোগিতা করতে হবে। প্রতিযোগিতার এই সময়ে কর্মমূখী শিক্ষা বেশি প্রয়োজন। তাই শিক্ষার্থীদের কর্মমুখী ও তথ্য প্রযুক্তির বিষয়ে শিক্ষা প্রদান করতে শিক্ষক ও অভিভাবকদের সচেতন হতে হবে। অনুষ্ঠানে ২১ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রতিজনকে ১২ হাজার টাকা করে সর্বমোট ২ লক্ষ বায়ান্ন হাজার টাকার চেক প্রদান করেন এবং মেখল ইউনিয়নের বাসিন্দা আনোয়ার হোসেনকে চিকিৎসা বাবদ ১ লক্ষ ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়। উল্লেখ্য, ঘাসফুল ২০১৭ সাল থেকে এ পর্যন্ত ৩শ ৬জন মেধাবি শিক্ষার্থীকে মোট ৩৬ লক্ষ ৭২ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।