হাটহাজারীতে অটোরিকশা চোর গ্রেপ্তার

9

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে পাহাড়ি মাদক আস্তানায় অভিযান চালিয়ে সিএনজিচালিত অটোরিকশা চোরচক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার মো. রাহাত মিয়া (২০) পৌরসভা এলাকার আলীপুর গ্রামের ছালামত উল্লাহ প্রকাশ টিপুর ছেলে। গত বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় পৌর এলাকার হাজিরতলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের বিষয়টি গতকাল বৃহস্পতিবার বিকেলে নিশ্চিত করেন র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুর রহমান। তিনি জানান, গ্রেপ্তারকৃত রাহাত মিয়া এজাহারনামীয় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ওয়ারেন্টভুক্ত আসামি বলে স্বীকার করে। তাছাড়া গ্রেপ্তার এড়াতে সে এতদিন আত্মগোপনে ছিল বলে জানায়।
র‌্যাব জানায়, গত ১৭ এপ্রিল মো. আলমগীর নামে এক সিএনজি চালক ও তার চাচাতো ভাই সিএনজি নিয়ে হাটহাজারী থানার চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের উপর পৌঁছালে রাহাত মিয়া (২০) এবং তার সহযোগী শহিদুল ইসলাম সিএনজি থামিয়ে নাজিরহাট যাবে কিনা জিজ্ঞাসা করে। তখন সিএনজি চালক আলমগীর এবং তার চাচাতো ভাই গাড়ি থেকে নেমে একজনের সাথে ভাড়া নিয়ে কথা বলার এক পর্যায়ে আসামি রাহাত মিয়া গাড়িটি দ্রæত চালিয়ে নিয়ে যায় এবং আসামি শহিদুল ইসলাম দ্রæত সিএনজির পিছনের সিটে উঠে সিএনজি নিয়ে নাজিরহাটের দিকে পালিয়ে যায়। তখন সিএনজি চালক আলমগীর সিএনজির পিছনে দৌড়াতে থাকেন। কিছুদূর যাওয়ার পর পুলিশের গাড়ি দেখতে পেয়ে পুলিশ ফোর্সদের নিকট ঘটনার বিস্তারিত বললে পুলিশের টহল ডিউটির গাড়ি দিয়ে ব্যারিকেড দিয়ে চোরাই সিএনজি গাড়িটি উদ্ধার করে। এ ঘটনায় সিএনজি চালক মো. আলমগীর রাহাত মিয়া এবং তার সহযোগী শহিদুলকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।