স্বাস্থ্যবিধি না মানায় ১৩ পথচারীকে জরিমানা

2

নিজস্ব প্রতিবেদক

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় ১৩ পথচারীকে জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।
চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানান, নগরীর কাজির দেউড়ি, মেহেদিবাগ, প্রবর্তক, পাঁচলাইশ মোড়, কাতালগঞ্জ, চকবাজার, জামালখান, মির্জাপুল, মুরাদপুর, সিডিএ অ্যাভিনিউ, জিইসি মোড়, দামপাড়া, লালখান বাজার, টাইগারপাস ও আমবাগান এলাকায় করোনা ভাইরাসের বিস্তার রোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৩ পথচারীর বিরুদ্ধে মামলাসহ ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে পথচারীদের মধ্যে চসিকের পক্ষ থেকে মাস্ক বিতরণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট। অভিযানে সহায়তা করেন চসিকের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যরা।
অভিযান চলাকালে ভারী বৃষ্টিপাতের কারণে টাইগারপাস পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য মাইকিং করা হয়। পাহাড়ের ঝুঁকিপ‚র্ণ এলাকা থেকে লালখান বাজারের শহীদনগর সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য চসিকের পরিচ্ছন্ন বিভাগের কর্মীদের তৎপরতা অব্যাহত রয়েছে বলেও জানান চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী।