স্বপ্নের জাতি গঠনে রোটারিয়ানদের ভূমিকা চাই : নুরুল হুদা

7

 

রোটারি ক্লাব অব চিটাগং সাগরিকার ২১তম ক্লাব অভিষেক গতকাল রবিবার চট্টগ্রামের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মো. নুরুল হুদা। তিনি বলেন, মানুষের কল্যাণে রোটারি যে ভ‚মিকা রাখছে সেটি প্রণিধানযোগ্য। আমাদের স্বপ্নের জাতি গঠনের প্রজন্ম সৃষ্টির জন্য সুশিক্ষিত ও সচেতন এই রোটারিয়ানদের ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা ৩২৮২ এর গভর্নর রোহেলা খাঁন চৌধুরী। তিনি বলেন, প্রথম সারির ক্লাব হিসাবে জেলার বাৎসরিক পরিকল্পনা বাস্তবায়নে রোটারি ক্লাব অব চিটাগং সাগরিকার ভূমিকা ও কার্যক্রম অত্যন্ত জরুরি।
প্রোগ্রাম চেয়ার পিপি রাশিদুল আমিনের সভাপতিতে অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন পিপি অধ্যাপক মঈন উদ্দিন আহমেদ, রোটারি প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান রোকসানা ফারুক। রোটারিয়ান নাসরিন জাহান রুনা ও মো. ইউসুফ চৌধুরীর ২০২০-২১ এবং ২০২১-২২ অর্থবছরের সচিবের প্রতিবেদন উপস্থাপনের পর সদ্য অতীত সভাপতি এনামুল আজিজ চৌধুরী বর্তমান সভাপতি মোহাম্মদ মোশাররফ হোসেনকে ক্লাব চার্টার আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন এবং প্রেসিডেন্ট কলার পরিয়ে দেন। উক্ত অনুষ্ঠানে ক্লাব প্রজেক্ট হিসাবে একজন দুস্থ নারীকে সেলাই মেশিন প্রদান এবং একজন গরিব ও মেধাবী এতিম ছাত্রীকে শিক্ষা অনুদান হস্তান্তর করেন ডিজি রুহেলা খান চৌধুরী।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক জেলা গভর্নর এম এ আউয়াল, আব্দুল আহাদ, সদ্য সাবেক জেলা গভর্নর আবু ফয়েজ খান চৌধুরী, জেলা গভর্নর (নমিনি) এএইচএম ফয়সাল আহমেদ ও জেলা সচিব মো. শাহাজান।
রোটাবর্ষ ২০২০-২১ এ বিশেষ অবদান রাখার জন্য প্রায় সকল রোটারিয়ানকে উপহার সামগ্রী প্রদান করা হয় এবং শিক্ষা ক্ষেত্রে বিশেষ অর্জনের জন্য ৯ জন রোটারি-লেট কে ক্রেস্ট প্রদান করা হয়।
আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করেন পিপি রেজাউল করিম চৌধুরী, পরিচয় করিয়ে দেন পিপি মো. মনিরুজ্জামান। প্রধান অতিথির জীবন বৃত্তান্ত পাঠ করেন পিপি খন রঞ্জন রায়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্লাব সদস্য পিপি নূর মোহাম্মদ চৌধুরী, পিপি আজিজুল হক, পিপি ফয়জুল কবির চৌধুরী, পিপি সফি উল্লাহ, রোটারিয়ান যথাক্রমে মোহাম্মদ সেলিম রেজা, ড. বিপ্লব ভট্টাচার্য্য, মো. ওমর ফারুক, শরীফ তসলিম রাজা, আরিফ আহমেদ, নাসরিন নাহার রুনা, উৎপল বড়ুয়া, আলি ইমাম, আমানুল্লাহ আল কাদের, মাইফুল আক্তার, আয়েশা জয়নাব, সুমন মজুমদার, সোহেল খন্দকার, অ্যাড. আসাদুজ্জামান খান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট ফার্স্ট জেন্টলম্যান জিয়াউদ্দিন চৌধুরী, এডিশনাল ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর আজিজুল বারী চৌধুরী জিন্না ও নজরুল ইসলাম নান্টু, ডিস্ট্রিক্ট ট্রেনার ডা. মইনুল ইসলাম মাহমুদ, এসকে আজিম পিন্টু ও মাহফুজুল হক, পিপি সামিউল ইসলাম, পিপি মো. আকবর হোসেন, জোনাল কো-অর্ডিনেটর পিপি এমদাদুল আজিজসহ অসংখ্য ক্লাব সভাপতি, অতিথি এবং রোটারিয়ানরা সপরিবারে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের ধন্যবাদ বক্তব্য প্রদান করেন প্রেসিডেন্ট (ইলেক্ট) আজিজুল ইসলাম বাবুল ও সার্জন রিপোর্ট প্রদান করেন রোটারিয়ান অ্যাড, আসাদুজ্জামান। বিজ্ঞপ্তি