স্ত্রীর চেয়েও ৪০ ভরি স্বর্ণ বেশি নদভীর

83

চট্টগ্রাম-১৫ ( সাতকানিয়া-লোহাগাড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন। নদভীর আছে দুই লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের ৯০ ভরি স্বর্ণালংকার ও স্ত্রী নামে রয়েছে ৫ লাখ টাকা মূল্যমানের ৫০ ভরি স্বর্ণালংকার। স্ত্রীর চেয়ে নদভীর ৪০ ভরি স্বর্ণ বেশি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জমা দেয়া হলফনামায় তিনি এমন তথ্য উল্লেখ করেছেন।
হলফনামায় নদভী উল্লেখ করেছেন, তার বার্ষিক আয় ১ কোটি ৮১ লাখ ৮৭ হাজার ৪৪১ টাকা। এর মধ্যে তিনি কৃষি খাত থেকে বছরে পান ৫০ হাজার টাকা। বাড়ি-দোকান-অন্যান্য ভাড়া বাবদ পান ৫ লাখ ৩১ হাজার ৯৪২ টাকা। শেয়ার-সঞ্চয়পত্র-ব্যাংক আমানত থেকে পান ১৫ লাখ ২৮ হাজার ৩৫০টাকা। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে সম্মানি পান এক কোটি ৩৭ লাখ ৬১ হাজার ৪৪২ টাকা এবং জাতীয় সংসদ থেকে ভাতা পান ২৩ লাখ ১৫ হাজার ৭০৭ টাকা। এছাড়া তার উপর নির্ভরশীলদের বার্ষিক আয় রয়েছে ৪৫ লাখ ১৭ হাজার ৪২৩ টাকা। চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত হলফনামায় এই আয়ের তথ্য দিয়েছেন আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন।
তার অস্থাবর সম্পত্তির তালিকায় নগদ টাকা রয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৯৪১ টাকা ও ব্যাংকে জমা আছে এক কোটি ৬৪ লাখ ৯৬ হাজার ৩৪৪ টাকা এবং তার স্ত্রীর নগদ টাকা রয়েছে ২০ লাখ ২১ হাজার ২৪৬ টাকা ও ব্যাংকে জমা আছে ১৩ লাখ ৪১ হাজার ৯৫ টাকা। নিজ নামে এফডিআর ২ কোটি ২৮ লাখ ৮৭ হাজার ২২০ টাকা এবং ডিপিএস রয়েছে ২ লাখ ৭২ হাজার ৯৯৪ টাকা। স্ত্রীর এফডিআর রয়েছে ১৮ লাখ ৯৩ হাজার ৮৭৬ টাকা ও ডিপিএস রয়েছে ৭ লাখ ৯৮ হাজার ৭৮ টাকা। তিনটি এক কোটি ৮৮ লাখ ৫২ হাজার ১৬৬ টাকা দামের গাড়ি আছে। নিজ নামে ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের ৯০ ভরি স্বর্ণালংকার ও স্ত্রী নামে রয়েছে ৫ লাখ টাকা মূল্যমানের ৫০ ভরি স্বর্ণালংকার। স্বামী-স্ত্রী দুইজনেরই রয়েছে ৫ লাখ টাকার ইলেকট্রনিক্স সামগ্রী এবং সাড়ে তিন লাখ টাকার আসবাবপত্র রয়েছে। অন্যান্য খাতে রয়েছে আড়াই লাখ টাকা। রয়েছে ১টি শটগান এবং আল-ইত্তেহাদ প্রপার্টিজ, চিটাগাং ইন্টারন্যাশনাল স্কুল, এরাবিয়ান ইন্টারন্যাশনাল মাদ্রাসা, উই কেয়ার অর্টিজম স্কুলে পরিচালক হিসেবে তার রয়েছে ১ লাখ ৪৭ হাজার টাকা ও তার স্ত্রীর নামে রয়েছে ১ লাখ টাকা।
স্থাবর সম্পত্তির তালিকায় রয়েছে পৈত্রিক সূত্রে কৃষি জমি পেয়েছেন ২২২ দশমিক ২৫ শতক ও ৫৬ দশমিক ২৫ শতক অকৃষি জমি। ৭৬ হাজার ৭৬৩ টাকার মূল্যের ০ দশমিক ৭০ শতক ভিটি-পুকুর ও ৭ লাখ ৪ হাজার ৩৬০ টাকা দামের ঢাকার পূর্বাচলে ৩ কাঠা জমি। স্ত্রী নামে রয়েছে সাতকানিয়ার বাবু নগরে ৯ লাখ ৬১ হাজার ১৯৮ টাকা দামের জমি এছাড়া স্ত্রী ঢাকায় ১০ শতক জমি কেনার জন্য অগ্রিম দিয়েছেন ১৫ লাখ ৫০ হাজার টাকা। নিজের নামে নগরীর চান্দগাঁও এলাকায় ৭৩ লাখ ৯২ হাজার ৮৭২ টাকা মূল্যের ৫ তলা বিশিষ্ট আবাসিক ভবন। এছাড়া রয়েছে ৪০ লাখ ৫০ হাজার টাকা দামের পৈত্রিক বাড়ি (যৌথ নির্মিত)। ঋণ নিয়েছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ব বিদ্যালয় থেকে ৪৬ লাখ ২৯ হাজার ৫০০ টাকা।