স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্বামীকে হত্যা

3

ঈদগাঁও প্রতিনিধি

কক্সবাজারের ঈদগাঁওতে স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাতে মারা গেছেন জামিলা বেগমের স্বামী মো. আবদুর রহমান প্রকাশ লেডু (৩১)। গত রবিবার রাত ১২ টার দিকে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ২৫ মার্চ উপজেলার ঈদগাঁও কালিরছড়া শিয়াপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। নিহত দিনমজুর লেডু ওই এলাকার মো. হোসেনের ছেলে।
অভিযুক্ত রিয়াজ উদ্দিন একই এলাকার ছৈয়দ হোছনের ছেলে। ঘটনার পরে সে আত্মগোপনে চলে গেছে। জড়িত কেউ আটক হয়নি।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য মাহমুদুল হাসান মিনার। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।
ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, তিনি লোকমুখে এরকম একটি ঘটনা শুনেছেন। তবে কেউ অভিযোগ না করায় ঘটনা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে খোঁজখবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, দিনমজুর মো. আবদুর রহমান প্রকাশ লেডুর স্ত্রীকে নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল রিয়াজ উদ্দিন। এসব ঘটনা এলাকাবাসী অবগত। যা নিয়ে স্থানীয় পর্যায়ে সালিশ বৈঠক হয়েছে। রিয়াজ উদ্দিনের এসব অপকর্ম বন্ধ করার নির্দেশ দেন ইউপি সদস্য মাহমুদুল হাসান মিনার।
গত ২৫ মার্চ ইফতারের পর স্থানীয় একটি দোকান সংলগ্ন স্থানে রিয়াজকে পেলে দিনমজুর লেডু তার স্ত্রী জমিলা বেগমকে বারবার উত্ত্যক্ত করার প্রতিবাদ করেন এবং তাকে শাসায়। ক্ষুব্ধ রিয়াজ এ কারণে লেড়ুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। গুরুতর আহত অবস্থায় লেড়ুকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে, পরে অবস্থার অবনতি হলে চমেকে প্রেরণ করেন। সেখানে জরুরি চিকিৎসা শেষে ঘরে নিয়ে আসেন স্বজনেরা।
ঘটনার প্রায় এক সপ্তাহ পর রবিবার (৩১ মার্চ) স্বাস্থ্যের অবনতি হলে লেডুকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে এলাকাবাসী।