সৌদি গোলরক্ষককে যে উপহার দিতে চান সাবেক মেয়র মনজুর

13

নিজস্ব প্রতিবেদক

কাতার বিশ্বকাপে গত মঙ্গলবার শক্তিশালী দল আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের ঐতিহাসিক বিজয়ের পর আনন্দে ভাসছে দেশটির সাধারণ মানুষ। শুধু সৌদি আরব নয়, অন্যান্য মুসলিম দেশের অনেক নাগরিকও একই আনন্দে ভাসছেন। সৌদি আরবের এমন জয়কে মুসলিম উম্মার সম্মান হিসাবে দেখছেন অনেকে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমও এমন জয়ে দারুন উচ্ছ্বসিত। এ জয়ে সৌদি আরবের খেলোয়াড়দের মধ্যে গোলরক্ষক আল-ওয়াইসির অবদানকে সবচেয়ে বেশি মনে করছেন তিনি। এজন্য সৌদি আরবের গোলরক্ষক মোহাম্মদ আল ওয়াইসিকে বাংলাদেশে একটি ফ্ল্যাট বাড়ি উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন মনজুর আলম।
চসিকের সাবেক মেয়র মনজুর আলম বলেন, আর্জেন্টিনার মতো শক্ত একটি দলকে হারিয়ে সৌদি আরব মুসলিম উম্মার সুনাম উজ্জ্বল করেছেন। এশিয়ার রাষ্ট্র এবং মুসলিম রাষ্ট্রের এমন জয়ে আমরা আনন্দিত। মুসলিম রাষ্ট্রের এমন জয়ে বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমে সৌদি আরবের গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসিকে আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে সংধর্বনা দিতে আগ্রহী।অসাধারণ এ গোলরক্ষক প্রাচীরের মতো দাঁড়িয়ে থাকলেন সৌদির গোলবারের নিচে, তার জন্যই সৌদি আরব জয় লাভে সক্ষম হয়।
তিনি বলেন, গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসিকে বাংলাদেশে একটি ফ্ল্যাট বাড়ি উপহার দেওয়ার জন্য আমি প্রস্তুত আছি। আমরা ইতোমধ্যে প্রক্রিয়া শুরু করেছি। বাংলাদেশে অবস্থিত সৌদি দূতাবাসের মাধ্যমে আমরা ওই গোলরক্ষকে সংবর্ধনা এবং ফ্ল্যাট দেওয়ার জন্য আবেদন করব। যদি অনুমতি মিলে এবং বাংলাদেশ সরকার অনুমতি দেয়, তাহলে আমরা একটি অনুষ্ঠানের আয়োজন করব।
এদিকে গতকাল বুধবার সকালে নগরীর মোস্তফা হাকিম ভবন অডিটোরিয়ামে ‘ফুটবল খেলায় সৌদি আরবের জয়ে শোকরানা জানাতে’ দোয়া মাহফিল আয়োজন করেন চসিকের সাবেক মেয়র ও মোস্তফা হাকিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর আলম।
আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত শোকরানা সমাবেশ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন আলহাজ মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর। শোকরানা সমাবেশে উপস্থিত ছিলেন সাবেক উপাধ্যক্ষ বাদশা আলম, আলহাজ মাওলানা ফরিদুল আলমসহ আলহাজ মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক, তাহের-মনজুর সুন্নিয়া মাদ্রাসার শিক্ষক এবং মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন, হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা। এ সময় সৌদি আরবের সম্মানার্থে আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ হোছনে আরা ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসাগুলোতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অর্ধবেলা ছুটি দেওয়া হয়।