সোহানের অস্ত্রোপচার সিঙ্গাপুরে রাব্বিকে নিয়ে দুশ্চিন্তা

7

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে চলছে চোটের মিছিল। জিম্বাবুয়ে সফরে ইনজুরিতে পড়েছেন একাধিক ক্রিকেটার। নুরুল হাসান সোহান আর লিটন দাস সফর থেকেই ছিটকে গেছেন। দেশে ফিরে আঙুলের চিকিৎসা করতে সিঙ্গাপুর গেছেন সোহান। নতুন করে শঙ্কা ইয়াসির আলি রাব্বিকে নিয়ে।
জিম্বাবুয়ে সফরের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার সময় ফিল্ডিং করতে নেমে আঙুলে ব্যথা পান সোহান। সেখানে চিড় ধরা পড়ে। ফলে ইনজুরি নিয়ে দেশে ফিরে আসেন তিনি। বাঁ হাতের তর্জনীর চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুরে আছেন এই উইকেটরক্ষক। সেখানে সোমবার ডাক্তার দেখানোর পর অস্ত্রোপচারের সিদ্ধান্ত হয়েছে তার। তবে সেটি খুব বড় নয়।
জানা গেছে, মাইনর এই অপারেশন করলে দ্রæত সুস্থ হতে পারবেন সোহান। সোমবার অপারেশন করে আজ মঙ্গলবার দেশে ফিরে আসবেন। এরপর সোহানের বর্তমান অবস্থা জানাবে বোর্ডের মেডিক্যাল বিভাগ। এদিকে নতুন করে শঙ্কা তৈরি হয়েছে রাব্বিকে নিয়ে। পিঠের পুরোনো ব্যথা বেড়েছে তার। গত উইন্ডিজ সফরে চোটে পড়ে দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন এই মিডলঅর্ডার ব্যাটার। এজন্য জিম্বাবুয়ে সফরে যাওয়া হয়নি তার। আসন্ন এশিয়া কাপে ফেরার জন্য পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন তিনি। বাংলাদেশ টাইগার্সের হয়ে খুলনায় খেলতে নেমে রোববার পিঠের ব্যথা মাথাচাড়া দিয়ে উঠতেই মাঠ ছাড়েন।সোমবার ঢাকায় ফিরেছেন রাব্বি। সোহানকে নিয়ে দেশে ফিরে আগামী বুধবার বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী দেখবেন রাব্বিকে। তবে বোর্ড সূত্র থেকে জানা গেছে, তার চোটের যে ধরণ, তাতে এশিয়া কাপে রাব্বিকে না পাওয়া যাওয়ার সম্ভাবনা বেশি।