সৈকতে গোসলে নেমে তিনি ঢলে পড়ে গেলেন

15

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসলে নেমে মোহাম্মদ ইকবাল হোসেন (৫২) নামে এক পর্যটকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে।
ইকবাল গাজীপুরের টঙ্গী শেরে বাংলা রোড এলাকার বাসিন্দা মৃত মিন্নত আলীর ছেলে। তিনি স্ত্রী, ছেলে-মেয়ে, মেয়ের জামাইসহ সাতজনকে সঙ্গে নিয়ে কক্সবাজারে বেড়াতে এসেছিলেন। তিনি পেশায় একজন ঠিকাদার ছিলেন।জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন) মাসুম বিল্লাহ বলেন, পর্যটক ইকবাল পরিবারের সদস্যদের নিয়ে কক্সবাজারে বেড়াতে আসেন। সোমবার সকালে সবাইকে সঙ্গে নিয়ে সুগন্ধা পয়েন্টে গোসল করতে নেমেছিলেন। একপর্যায়ে পানিতেই জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। লাইফ গার্ডের সদস্যরা তাকে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।
সৈকতের সি সেইফ লাইফ গার্ডের ইনচার্জ ওসমান গণি বলেন, পর্যটক ইকবাল সৈকতের সুগন্ধা পয়েন্টের একটি হোটেল ওঠেন। সকাল ১০টার দিকে ইকবাল সুগন্ধা পয়েন্টে সৈকতে গোসলে নামেন। এ সময় জ্ঞান হারিয়ে ¯্রােতের টানে ভেসে যান ইকবাল। বিষয়টি তার পরিবার ঘটনাস্থলে উপস্থিত লাইফগার্ড ও বিচ কর্মীদের জানালে তাৎক্ষণিক লাইফগার্ড ও বিচ কর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করে। একপর্যায়ে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সযোগে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।