সেরা পাঁচ কর্মকর্তাকে পুরস্কার প্রদান

5

নিজস্ব প্রতিবেদক

ট্রাফিক পরিদর্শক (টিআই) এবং সার্জেন্টদের কর্মদক্ষতা ও তাদের কাজের মূল্যায়নের জন্য পাঁচ কর্মকর্তাকে পুরস্কার প্রদান করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগ। গত শনিবার রাতে ট্রাফিক দক্ষিণ বিভাগের সম্মেলন কক্ষে পুরস্কার প্রদান করেন সিএমপি’র ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন এম নাসিরুদ্দিন।
জানা গেছে, জানুয়ারি মাসের কাজের মূল্যায়নে দুইজন টিআইকে সেরা পুরস্কার প্রদান করা হয়। তারা হলেন- সদরঘাটের টিআই মুহিবুর রহমান এবং আন্দরকিল্লার টিআই জিয়াউল হাসান। এছাড়া সার্জেন্টদের মধ্যে তিনজন সার্জেন্টকে পুরস্কৃত করা হয়েছে। যার মধ্যে প্রথম হয়েছেন সার্জেন্ট ইফতিখার উদ্দিন। যিনি এর আগেও টানা চারবার সেরা সার্জেন্ট হিসেবে প্রথম স্থান দখল করে নেন। এছাড়া সার্জেন্টের মধ্যে নাজমুল হোসেন দ্বিতীয় এবং সার্জেন্ট গৌরব রায় তৃতীয় স্থান অধিকার করেন।
ট্রাফিক বিভাগের দেয়া তথ্যমতে, গত জানুয়ারি মাসে ট্রাফিক দক্ষিণ বিভাগে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ৯১১টি মামলা দায়ের করা হয়েছে। একই সময়ে সড়ক পরিবহন আইন অমান্যের দায়ে এক হাজার ১৭২টি যানবাহন জব্দ করার পাশাপাশি পরিবহনগুলো থেকে ৩১ লাখ ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সিএমপি’র ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন এম নাসিরুদ্দিন পূর্বদেশকে বলেন, ‘ট্রাফিক দক্ষিণ বিভাগে কর্মরত সকল কর্মকর্তাদের কাজের প্রতি আন্তরিকতা ও গতি বাড়াতে আমরা প্রতিমাসে এমন মূল্যায়ন করে থাকি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া সভায় তাদের সকলকে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়েছে।’