সীরতুন্নবী মাহফিলের ১১তম দিন মা-বাবার সঙ্গে সৎ আচরণে দুনিয়া ও আখেরাতের কল্যাণ নিহিত

10

 

চুনতীর ৫১তম সীরতুন্নবী (সা.) মাহফিলের ১১তম দিনের অনুষ্ঠান ২৮ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। লোহাগাড়ার চুনতী শাহ্ মনজিল সীরত ময়দানে আয়োজিত অনুষ্ঠানে কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফেজ আহমদ সাদ ও হাফেজ রকিবুল ইসলাম। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন মুহাম্মদ আবু হেলাল ও শেখ সোলতান রাফি। ছদরে মাহফিল ছিলেন ছমদিয়া আশরাফুল উলুম মাদরাসার মুহতামিম শাহ মাওলানা মুফতি আমিন উল্লাহ। বাদ আছরের অধিবেশনে পিতামাতার প্রতি সন্তানদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে আলোচনা করেন মাওলানা জাফর সাদেক মিয়াজী। বাদ মাগরিবের মাহফিলে আলোচনায় অংশ নেন চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোছাইন ও সীতাকুন্ড কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক।
বক্তারা বলেন, মা-বাবার সঙ্গে সৎ আচরণে মহান আল্লাহতায়ালা খুশি হন। এর বিনিময়ে তিনি আমাদের দুনিয়া এবং আখেরাতের কল্যাণ দান করবেন। সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর থেকে পূর্ণ ব্যক্তিত্বে পরিণত হওয়া পর্যন্ত মা-বাবা সন্তানের জন্য অক্লান্ত পরিশ্রম করে থাকেন। সন্তানের জন্য এত ভালোবাসার আর কেউ নেই। কিন্তু অতি দুঃখের সঙ্গে আজকাল দেখা যায়, পিতা-মাতা বার্ধক্যে উপনীত হলে অনেকে তাঁদের বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেন। যা একজন সন্তানের কাছ থেকে কোনোভাবেই কাম্য নয়। এতে আল্লাহর আরশ কেঁপে ওঠে। জমিন অভিশাপ করে। মা-বাবা বেঁচে থাকতে তাদের সেবা-যত্ন করে আল্লাহর সন্তুষ্টি ও জান্নাত অর্জনের পথ সুগম করতে হবে।
মাওলানা জিয়াউল করিমের সঞ্চালয়নায় এসময় উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী পরিষদের সভাপতি শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক শাহজাদা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, আবু তাহের, মিয়া মো. ইসমাইল মানিক, হাফেজুল হক নিজামী, মাহবুবুল হক, মাওলানা অলি উদ্দিন, শাহজাদা তৈয়বুল হক বেদার, কাজী আরিফ, মোহাম্মদ জাহেদুর রহমান, মোহাম্মদ ফজলে এলাহী আরজু, সৈয়দ উদ্দিন সিদ্দিকী, মো. নঈম নিমু, নজরুল হুদা, কফিল উদ্দিন, কশশাফুল হক শেহজাদ প্রমুখ। বিজ্ঞপ্তি