সিলেট-সুনামগঞ্জে বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ

2

 

মহিউদ্দিন বাচ্চু :
সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় দুঃস্থ জনগণের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক আহবায়ক, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বাচ্চু। তাঁর ব্যক্তিগত উদ্যোগে গত ২৬ জুন কোম্পানীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের ১৫’শ পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, বিস্কুট, মুড়ি, স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট। সিলেট জেলা পুলিশের সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের সহযোগিতায় ও কোম্পানীগঞ্জ থানার ওসি সুকান্ত চক্রবর্তীর তত্ত¡াবধানে দিনভর নৌকাযোগে চলে এই ত্রাণ সামগ্রী বিতরণ। মহিউদ্দিন বাচ্চুর সঙ্গে ত্রাণ বিতরণে অংশ নেয় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। এ সময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মাহানগর আওয়ামী লীগ নেতা সরোয়ার মোর্শেদ কচি, এহছানুল আজিম লিটন, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক সদস্য সাইফুল ইসলাম, সাখাওয়াত হোসেন স্বপন, হেলাল উদ্দিন, এস এম সাইদ সুমন প্রমুখ।

ইসলামিক ফ্রন্ট :
সিলেটের বন্যাকবলিত মানুষের পুনর্বাসনের দাবি জানিয়েছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মহাসচিব (ভারপ্রাপ্ত)স ম হামেদ হোসাইন। ২৬ জুন ইসলামকি ফ্রন্ট বাংলাদেশ’র উদ্যোগে বিশ্বম্ভপুর,তাহেরপুর ও জিনারপুর বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ কালে তিনি এ দাবি জানান । এ সময় স ম হামেদ হোসাইন বলেন, সিলেট বিভাগে ভয়াবহ বন্যা দেখা দিয়েছিল। এখন পানি নামতে শুরু করেছে। এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সাংগঠনিক সচিব কুতুবুল হাসান চৌধুরী,কেন্দ্রীয় নেতা অধ্যাপক সৈয়দ হাফেজ আহমদ, অধ্যক্ষ আল্লাম বদরুর রেজা সেলিম, সুনামগঞ্জের সভাপতি ডা: আবুল খায়ের, এবিএম জুনাইদুল হক সহ জেলা নেতৃবৃন্দ।

শেখ রাসেল স্মৃতি সংসদ :
শেখ রাসেল স্মৃতি সংসদ দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের উদ্যোগে বন্যাকবলিত এলাকায় অসহায় পাঁচশতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান শেখ রাসেল স্মৃতি সংসদের দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড সভাপতি, ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ওমর ফারুক ফয়সাল এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম. নুরুল আজম তুষার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন মো. আহাদ, ইউপি চেয়ারম্যান অধ্যাপক লোকমান সিকদার, এম.এন তুষার প্রমূখ।

একেএমবি :
বহুমূখী সেবাধর্মী সংস্থা আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ (একেএমবি) এর উদ্যোগে এবং জর্জিয়া মুসলিম কমিউনিটির সহযোগীতায় ২য় দফায় ২৫ জুন সিলেটের সুনামগঞ্জের বিশ্বম্ভপুর, তাহেরপুর, জিনারপুর উরারকান্দা, সাহেদনগর ও সৈয়দপৃুরের প্রায় এক হাজার পরিবারে বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। একেএমবির একটি রিলিফ টিমে একেএমবির সচিব (ভারপ্রাপ্ত) স ম হামেদ হোসাইন এর নেতৃত্বে ২৫ জুন থেকে বিকেল ৫টা পর্যন্ত বিতরণ করা হয়। ত্রান বিতরণকালে একেএমবির সচিব স ম হামেদ বলেন, বিরতিহীনভাবেই চলছে আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ (একেএমবি) এর সেবাধর্মী কাজ। সেবা পেতে যোগাযোগ -০১৮১২-০৭৬০৯৯। বিজ্ঞপ্তি