সিলভার স্ক্রিনে আজ ‘বোম্বশেল’ এবং কাল ‘স্টারওয়ারস : দ্য রাইজ অব স্কাই ওয়াকার’

76

আজ শুক্রবার সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে যৌন নির্যাতনের উপর গল্পে তৈরি ‘বোম্বশেল‘ এবং আগামীকাল মুক্তি পাচ্ছে জনপ্রিয় স্টার ওয়ারস ত্রিলজির শেষ পর্ব অ্যাকশন, অ্যাডভেঞ্চার,ফ্যান্টাসিধর্মী চলচ্চিত্র ‘স্টার ওয়ারস : দ্য রাইজ অব স্কাইওয়াকার’।
‘স্টার ওয়ারস : দ্য রাইজ অব স্কাইওয়াকার’ সিনেমার মধ্য দিয়েই শেষ হবে ৪২ বছর পুরনো ত্রয়ী কল্পকাহিনী। জেজে আব্রামস পরিচালিত ‘স্টার ওয়ারস : দ্য রাইজ অব স্কাইওয়াকার’ সিনেমাটি মুক্তি পাচ্ছে কাল শনিবার ২০ ডিসেম্বর। ২০১৫ সালে চলতি ত্রয়ী গল্পের সিনেমার প্রথম পর্ব ‘দ্য ফোর্স অ্যওয়াকেনস’ বড় পর্দায় আসে। এরপর ২০১৭ সালে দ্বিতীয় পর্ব ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডি’ মুক্তি পায়। এর কাহিনীর সূত্র ধরেই তৃতীয় ও শেষ পর্ব ‘স্টার ওয়ারস : দ্য রাইজ অব স্কাইওয়াকার’ আসছে কাল শনিবার। ট্রেলারে দেখা যায়, রেই ও কাইলো রেন এবার চূড়ান্ত যুদ্ধের জন্য প্রস্তুত হচ্ছেন। ১৯৭৭ সালে ‘অ্যা নিউ হোপ’ নিয়ে স্টার ওয়ারস ফ্র্যাঞ্জাইজির যাত্রা শুরু হয়। এরপর দুটি ত্রয়ী গল্প শেষ হয়েছে। এবার স্টার ওয়ার্সের তৃতীয় ত্রয়ী গল্পের তৃতীয় পর্বের মধ্য দিয়েই আপাতত শেষ হচ্ছে স্কাইওয়াকারের যাত্রা। দ্য স্টার ওয়ারস ইউনিভার্স চলতে থাকবে। তবে প্রধান চরিত্র হিসেবে লিউক স্কাইওয়াকারের যাত্রা ফ্র্যাঞ্চাইজিটির আসন্ন ৯ম পর্বেই শেষ হচ্ছে। সিনেমাটিতে অভিনয় করছেন ডেইজি রিডলি, অ্যাডাম ড্রাইভার, জন বোয়েগা, অস্কার আইজ্যাক, মার্ক হ্যামিল, ক্যারি ফিশারসহ অনেকে।
বোম্বশেল : খুবই প্রখ্যাত একজন নির্মাতা’র মাধ্যমে ক্যারিয়ারের শুরুতে হলিউড অভিনেত্রী শার্লিজ থেরন যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল পাবলিক রেডিওর মুখোমুখি হয়ে জানালেন এ অভিনেত্রী।সর্বকালের সবচেয়ে শক্তিশালী এবং বিতর্কিত মিডিয়া সাম্র্রাজ্যের ভিতরে একটি প্রকাশ্য চেহারা এবং এটি তৈরি করা কুখ্যাত পুরুষকে নামিয়ে দেওয়া মহিলাদের বিস্ফোরক কাহিনী। যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত ফক্স নিউজের সাবেক চেয়ারম্যান রজার আইলসের বিরুদ্ধে দায়ের করা মামলা নিয়ে ছবিটির গল্প গড়ে উঠেছে। এ ছবিতে শার্লিজ থেরন ফক্স নিউজের সাবেক উপস্থাপক মেগেইন কেলির চরিত্রে অভিনয় করেছেন। এতে অভিনয়ের সুবাদে এরই মধ্যে তিনি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন লাভ করেছেন। এ ছবিতে তিনি ছাড়াও অভিনয় করেছেন নিকোল কিডম্যান, মারগোট রবি ও জন লিথগো। সিলভার স্ক্রিনে আরো থাকছে ওয়াল্ট ডিজনির অ্যানিমেশন সিনেমা স্টুডিওস প্রযোজিত হ্যান্স ক্রিস্টিয়ান অ্যান্ডারসনের রূপকথা ‘দ্য স্নো কুইন’ অবলম্বনে নির্মিত ‘ফ্রোজেন ২’, সার্ফিং নিয়ে বাংলাদেশে প্রথমবার নির্মিত ‘ন ডরাই’ এবং অ্যাকশন, অ্যাডভেঞ্চার, কমেডিধর্মী চলচ্চিত্র এবং রোমাঞ্চকর এক ভ্রমণের গল্প নিয়ে নির্মিত ‘জুমানজি: দ্য নেক্সট লেভেল’। সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। টিকেট এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যের জন্য যোগাযোগ করুন ০১৭০১-৪৪৯৯৫৫ নম্বরে।