সিভাসু’তে পাঠ্যসূচি প্রণয়নে কর্মশালা

11

 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ‘বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং’ অনুষদের পাঠ্যসূচি প্রণয়নের ওপর দ্বিতীয় কর্মশালা বুধবার অনুষ্ঠিত হয়েছে। বিকেলে কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন ইউজিসি সদস্য ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত প্রফেসর ড. হাসিনা খান। সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান এর সভাপতিত্বে বিকাল ৪টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন সিভাসু’র সাবেক তিন উপাচার্য প্রফেসর ড. নীতীশ চন্দ্র দেবনাথ, প্রফেসর ড. এ এস মাহফুজুল বারি এবং একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।
এর আগে সকাল ১০টায় অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী এবং গেস্ট অব অনার ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) একুশে পদকপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন। চিফ পেট্রোন ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। বিশেষ অতিথি ছিলেন সিভাসু’র কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামাল। সভাপতিত্ব করেন ‘বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং’ অনুষদের সিলেবাস প্রণয়ন কমিটির আহব্বায়ক প্রফেসর ড. এএমএএম জুনায়েদ ছিদ্দিকী।
উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে বাকৃবি’র উপাচার্য প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী সিভাসু’র ‘বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং’ অনুষদের পাঠ্যসূচি প্রণয়নের ক্ষেত্রে সকলকে যত্নবান হওয়ার আহবান জানান।
দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান ও শিল্পপ্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শিক্ষক, বিজ্ঞানী ও গবেষক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি