সিডিএফএ কিশোর ফুটবল লিগ নওজোয়ান গ্রীণ-লাকী স্টারের তৃতীয় জয়

3

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন (সিডিএফএ) আয়োজিত অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল লিগে নিজেদের তৃতীয় জয় পেয়েছে আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ ও ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব। গতকাল ‘বি’ গ্রæপের প্রথম খেলায় আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ ৩-১ গোলে বাংলাদেশ রেলওয়ে এসএ কে এবং ২য় খেলায় ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব ৪-২ গোলে মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতিকে পরাজিত করেছে।
এই গ্রæপ থেকে শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করবে দুটি দল। কিন্তু এখনো পর্যন্ত কোনো দলই তা নিশ্চিত করতে পারেনি। তবে সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখছে আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ, ফিরিঙ্গীবাজার লাকি স্টার, ফ্রেন্ডস ক্লাব ও কিষোয়ান স্পোর্টস ক্লাব। তার মধ্যে চার খেলায় তিন জয় নিয়ে ৯ পয়েন্টে শীর্ষস্থানে রয়েছে আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ। তাদের শেষ খেলা ফ্রেন্ডস ক্লাবের সঙ্গে।
অন্যদিকে ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব নিজেদের তৃতীয় খেলায় ফ্রেন্ডস ক্লাবের বিপক্ষে টাইব্রেকারে জয় পাওয়ায় নিয়মানুযায়ী ১ পয়েন্ট প্রতিপক্ষের কাছে হারাতে হয়। তাই সমান চার খেলায় তিন জয়ে ৮ পয়েন্ট নিয়ে আপাতত দ্বিতীয় স্থানে সন্তুষ্ট থাকতে হচ্ছে। এই দলটি শেষ খেলায় বাংলাদেশ রেলওয়ের মোকাবিলা করবে।
এছাড়া তিন খেলায় দুই জয়ে ৭ পয়েন্টে তৃতীয় স্থানে ফ্রেন্ডস ক্লাব এবং ৬ পয়েন্ট কিষোয়ান স্পোর্টসের। এই গ্রæপে অন্য দুদলের মধ্যে বাংলাদেশ রেলওয়ে এসএ চার খেলায় তিনটিতে হার ও এক জয়ে পঞ্চম স্থানে রয়েছে। আর চার খেলায় চারটিতে পরাজিত হয়েছে হাটহাজারী মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি। এই দলটি ইতোমধ্যে ১৭ গোল হজম করেছে যা এবারের লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ।
নির্ধারিত মাঠ নগরের এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ ও বাংলাদেশ রেলওয়ে এসএ। এতে নওজোয়ান গ্রীণ ৩-১ গোলে জয় পায়। খেলার প্রথমার্ধে নওজোয়ান গ্রীণ ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। শুরুর ১৮ মিনিটে গোল করেন আবদুল মাজিদ। ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মিনহাজুর রহমান। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৩৬ মিনিটে স্কোর লাইন ৩-০ করেন নওজোয়ান গ্রীণের সাইফুল ইসলাম শান্ত। এই অর্ধের অতিরিক্ত সময়ে একটি গোল শোধ (৩-১) করেন বাংলাদেশ রেলওয়ের আজ্জাম। দিনের দ্বিতীয় খেলায় প্রতিদ্ব›িদ্বতা করে ফিরিঙ্গীবাজার লাকী স্টার ও মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি। এই খেলায় মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি ৪-২ গোলে পরাজিত হয়। খেলা শুরুর চার মিনিটেই দূরপাল্লার শটে গোল আদায় করে ফিরিঙ্গীবাজার লাকি স্টারকে এগিয়ে নেন মিজবাহউদ্দিন। ১৭ মিনিটে দিদার আলম তামিমের গোলে দ্বিগুণ হয় লাকী স্টারের। তবে এর অর্ধে দুই একটা পাল্টা আক্রমন চালালেও গোল পায়নি মির্জাপুর। এ অবস্থায় বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধে নেমেই খেলার ধরন পাল্টায় মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি। সাজায় আক্রমনের পসরা। এ অর্ধের ৮ মিনিটে তার রেজাল্টও পায় দলটি। ৪৩ মিনিটের দিকে প্রতিপক্ষ লাকী স্টারের রক্ষণভাগের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে নিজের আয়ত্বে থাকা বল জাল স্পর্শ করান মির্জাপুরের আবদুল কাইয়ুম সামি। সাত মিনিট পর ৪৯ মিনিটের দিকে ফাঁকা জায়গা বল পেয়ে জালের ঠিকানা খুঁজে নেন জাহিদ হাসান। সমুা (২-২) ফিরে মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি।
তবে এ উল্লাসের রেস না কাটতেই পরের মিনিটে গোল করে লাকী স্টারকে আবারও এগিয়ে দেন দিদার আলম তামিম (৩-২)। ৬৭ মিনিটে পেনাল্টি পায় লাকী স্টার ক্লাব। ডি বক্সে আক্রমণভাগের খেলোয়াড়কে মির্জাপুরের জাহিদ হাসান অবৈধভাবে জার্সি টেনে ধরলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পাশাপাশি জাহিদকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। পেনাল্টি থেকে গোল করে নিজের এবং এবারের লিগের প্রথম হ্যাটট্রিক পূরণ করেন দিদার আলম তামিম (৪-২)। এর পর আর ম্যাচে আর ফিরতে পারেনি মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি। আজ দুটি গুরুত্বপূর্ণ খেলা অনুষ্ঠিত হবে। বেলা আড়াইটার প্রথম খেলায় মুখোমুখি হবে ফ্রেন্ডস ক্লাব ও কিষোয়ান স্পোর্টস। বিকাল ৪টার ডু অর ডাই ম্যাচে মুখোমুখি হবে আব্দুস সোবাহান ফুটবল দল ও আলোর ঠিকানা।