সিটি মেয়র মনোরেল বিষয়ে সেবাসংস্থাদের পরামর্শ নেয়া হবে

19

 

চট্টগ্রাম নগরীর যাতায়ত ব্যবস্থায় গতি আনতে মনোরেল চালুর প্রস্তাব নিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে গত মঙ্গলবার বিকেলে নগরীর টাইগার পাসস্থ কর্পোরেশনের নগর ভবন কার্যালয়ে সাক্ষাত করেছেন চায়না প্রতিষ্ঠান উইটেক-এর একটি টিম।
চায়না কোম্পানির এই টিম সাক্ষাত করতে এলে মেয়র তাদেরকে স্বাগত জানান। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চায়না কোম্পানী সিআরসিসি এর ব্যবস্থাপনা পরিচালকের দ্বিপাক্ষিক আলোচনায় বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনা উঠে আসে।
প্রস্তাবনার প্রেক্ষিতে মেয়র বলেন, মনোরেল ব্যবস্থাপনা চট্টগ্রাম নগরীর জন্য কতটা বাস্তব সম্মত তার সম্ভাব্যতা যাচাই অপরিহার্য।
মনোরেল চালুর জন্য প্রথম পদক্ষেপ নিতে প্রয়োজন এর চলাচলের রুট নির্ধারণ করা। এ ব্যাপারে চট্টগ্রাম নগরকে ঘিরে যে সেবা সংস্থাগুলো আছে তাদের মতামত নেয়া প্রয়োজন। এই মতামতের ভিত্তিতে উইটেক-এর প্রস্তাবণাকে বিবেচনায় নেয়া হবে বলে তিনি জানান।
এ সময় উপস্থিত ছিলেন চসিকের নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, সচিব খালেদ মাহামুদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, উইটেক কোম্পানী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক লি মেং, মেট্রোরেল প্রকল্পের ও কোডাওয়ারি ইঞ্জিনিয়ারিং ও কনস্ট্রাকশন কোম্পানীর প্রকৌশলী আবিদ রহমান তানভীর, মাওয়া গ্রূপের পরিচালক আহনাফ আকিব, দিদার আলম প্রমুখ।