সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ কাস্টমসের সাথে ড্র : কোচ বদলালেও ভাগ্য বদলাতে পারেনি উদয়ন সংঘ

2

 

জাতীয় তারকা মামুন ও নাসিরকে নিয়ে বেশ শক্তিশালী দলই গঠন করেছিল মাদারবাড়ী উদয়ন সংঘ। দলটি নিজেদের প্রথম ম্যাচে কোয়ালিটির সাথে দুই গোলে পিছিয়ে পড়েও ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়ে শুভসূচনা করেছিল। ২য় ম্যাচে মোহামেডান ব্লুজের সাথে গোলশূণ্য ড্র করে। কিন্তু ঘটনাবহুল পরের ম্যাচে সিটি কর্পোরেশনের সাথে ২-৩ গোলে পরাজিত হয়ে পিছিয়ে পড়ে। আগের ম্যাচগুলোতে মামুন না খেললেও নাসির খেলেছিল। গতকাল উদয়নের ৪র্থ ম্যাচে নাসিরও খেলেনি তার বি লিগ দলে ডাক পড়ার কারণে। এ ম্যাচে দলের ডাগআউটেও পরিবর্তন দেখা যায়-বুলবুলের পরিবর্তে শামসুদ্দিন। কিন্তু দল ভাল খেললেও জিততে পারেনি উদয়ন- শিরোপাধারী কাস্টমস এর সাথে ১-১ গোলে ড্র করে আরো দু’পয়েন্ট হারিয়েছে তারা। চার ম্যাচ শেষে উদয়ন ৫ এবং কাস্টমস ৪ পয়েন্ট। টানা দুই পরাজয়ের পর কাস্টমস গতকাল কোনমতে ড্র করে।
চলতি সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ এ ৪র্থ রাউন্ডের প্রথম ম্যাচে এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল কাস্টমস আগে গোল পায়। খেলার ৭ মিনিটে খেলার ধারার বিপরীতে ডি বক্সের সামনে থেকে জাভেদের জোড়ালো শট সাইডবার ঘেঁষে গোলে প্রবেশ করে(১-০)। এ গোলে অবশ্য উদয়ন গোলরক্ষককে দায়ী করা যায়। ৪২ মিনিটের সময় উদয়নের হোসাইন আরিফ বক্সে ঢুকেও গোল করতে ব্যর্থ হন। এ অর্ধের শেষ দিকে উদয়নের শাকিব চৌধুরী বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। কিন্তু তিনিও গোল পাননি।
দ্বিতীয়ার্ধে মাদারবাড়ী উদয়ন সংঘ গোল শোধের জন্য ঝাঁপিয়ে পড়ে প্রতিপক্ষের উপর। অনেক গোছানো ফুটবল খেলে একের পর এক আক্রমনে উঠতে থাকে তারা। ১৮ মিনিটে কাস্টমস ডি বক্সে দুই দফা চেষ্টার পরও উদয়ন আক্রমনভাগের খেলোয়াড়রা বল জালে প্রবেশ করাতে পারেনি।
২৩ মিনিটে উদয়ন গোলশোধে সমর্থ হয়। ডান পাশ থেকে নাফিজ ইকবাল গোলমুখে লম্বা থ্রো করলে সেখানে রক্ষণভাগের সমৃদ্ধ নকরেক বল আয়ত্বে নিয়ে ঠান্ডা মাথায় জালে দেন (১-১)। এ গোলের পর মাদারবাড়ী উদয়ন সংঘ আরো চাঙ্গা হয়ে উঠে। এ থেকে তারা অনেকগুলো সুযোগও তৈরি করে। কিন্তু সেগুলোর সদ্ব্যবহারে ব্যর্থ হয়। ফলে এ স্কোরলাইন নিয়েই মাঠ ছাড়ে দু’দল।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মাদারবাড়ী উদয়ন সংঘের সমৃদ্ধ নকরেক। তার হাতে ম্যান অব দ্যা ম্যাচের ক্রেস্ট তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য ও চট্টগ্রাম জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেজিয়া বেগম ছবি।
আজকের খেলা: চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ বনাম মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র (বিকাল ৩.৩০টা)।