সিজেকেএস তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ কাস্টমস স্পোর্টস ক্লাবের প্রথম জয়

18

 

সিজেকেএস-বাকলিয়া কন্সট্রাকশন ৩য় বিভাগ ক্রিকেট লিগের সুপার পর্বে প্রথম জয় পেয়েছে কাস্টমস স্পোর্টস ক্লাব। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ব্যবস্থাপনায়, মেসার্স বাকলিয়া কন্সট্রাশনের পৃষ্ঠপোষকতায় গতকাল অনুষ্ঠিত নিজেদের দ্বিতীয় খেলায় তারা সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থাকে পাঁচ উইকেটে হারিয়েছে। এর আগে প্রথম খেলায় কোয়ালিটি ব্লুজের কাছে ৬ উইকেটে হেরেছিল কাস্টমস স্পোর্টস ক্লাব।
এদিকে সুপার পর্বে দুই খেলায় হেরে চ্যাম্পিয়নশিপের লড়াই থেকে ছিটকে গেছে সাতকানিয়ার ক্লাবটি। অন্যদিকে টানা দুই জয়ে আগামী মৌসুমে দ্বিতীয় বিভাগ লিগে খেলার যোগ্যতা অর্জন করে চ্যাম্পিয়নের পথ উজ্জ্বল করে রেখেছে ইয়ংস্টার ক্লাব। তবে চূড়ান্ত ফলাফল জানা যাবে আগামীকাল শুক্রবার খেলা শেষে। কারণ এদিন ইয়ংস্টার ও কাস্টমস স্পোর্টসের শেষ খেলা। এতে ইয়ংস্টার জিতলে দলটি সরাসরি চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা অর্জন করবে, রানার আপ হবে কোয়ালিটি। আর যদি কাস্টমস স্পোর্টস ক্লাব জয় পায় সেক্ষেত্রে হিসাব যাবে উল্টে।
এমএ আজিজ স্টেডিয়ামে গতকাল টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ২৯.২ ওভারে মাত্র ৯৭ রান সংগ্রহ করতেই সবকটি উইকেট বিসর্জন দেয় সাতকানিয়া উপজেলা ক্রীড়া সংস্থা। দলের হয়ে সর্বোচ্চ ২৩ রানের ইনিংস খেলেন মো. মেহেদী। ৫৫ বলের এই ইনিংসটি সাজান এই তরুণ ১টি ছক্কার মারে। এছাড়া রিয়াজ অপরাজিত ১৪ রান করেন। তবে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে অতিরিক্তের খাত থেকে। কাস্টমস স্পোর্টসের পক্ষে আবদুল্লাহ আল নোমান ও ইমামুল ইসলাম তিনটি করে উইকেট নেন। এছাড়া আনাস ইবনে দুটি এবং ফেরদৌস ও অমিয় বড়ুয়া একটি করে উইকেট তুলে নেন।
৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কাস্টমস স্পোর্টস ক্লাব ২৭.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। মোবারক উল্লাহ দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন। তাদেরও দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে অতিরিক্ত থেকে। অন্যদের মধ্যে শাহরিয়ার হোসেন ১৭ রান করেন। সাতকানিয়ার হয়ে রায়হান, মহিউদ্দিন, মুনতাসির, সাজিদ ও সায়েব প্রত্যেকে ১টি করে উইকেট তুলে নেন।
আজ রেলিগেশন পর্বের শেষ ম্যাচে আগ্রাবাদ নওজোয়ান গ্রিন ও ক্রিসেন্ট ক্লাব প্রতিদ্বন্দ্বিতা করবে। এটি অবশ্য নিয়ম রক্ষার ম্যাচ ছাড়া আর কিছু নয়। কারণ ইতোমধ্যে ক্রিসেন্ট ক্লাব ও কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাবের অবনমন নিশ্চিত হয়ে গেছে। তবে ৩য় বিভাগের নিচে নতুন কোন পর্ব না হলে তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ থেকে কোন দল নামবে না।