সিইপিজেডে বিনিয়োগকারীদের সাথে মতবিনিময়

8

পূর্বদেশ ডেস্ক

জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কাস্টমস, রপ্তানি, বন্ড ও আইটি) হোসাইন আহমেদ চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (সিইপিজেড) পরিদর্শন করেছেন। বেপজা চট্টগ্রাম ইপিজেডের আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় জোন সম্মেলন কক্ষে বিনিয়োগকারীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।
সভার শুরুতে বিনিয়োগকারীদের পক্ষে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেন বেপজিয়ার পরিচালকরা। এতে নেতৃত্ব দেন বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং প্যাসিফিক জিন্স গ্রæপের এমডি সৈয়দ এম তানভীর।
সভায় উপস্থিত ছিলেন বন্ড কমিশনার একেএম মাহবুবুর রহমান, বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) ও ফারকানটেক্স লিমিটেডের এমডি খাজা মাঈনুদ্দিন ফরহাদ, বেপজিয়া পরিচালক ও জেঅ্যান্ডজে ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি আজিজুল বারি চৌধুরী জিন্নাহ, আরএসবি ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের এমডি ও বেপজিয়া পরিচালক অঞ্জন শেখর দাস, আলিটা বিডি লিমিটেডের জিএম ও বেপজিয়া পরিচালক এএইচএম ফেরদৌস, জেজে মিলস বিডি লিমিটেডের জিএম ও বেপজিয়া পরিচালক মিথিলেশ এম।
বেপজার পক্ষ থেকে চট্টগ্রাম ইপিজেডের নির্বাহী পরিচালক মহিউদ্দিন বিন মেজবাহ এবং কর্ণফুলী ইপিজেডের নির্বাহী পরিচালক মোহাম্মদ এনামুল হক উপস্থিত ছিলেন। বাংলাদেশ ইপিজেড ইনভেস্টরস অ্যাসোসিয়েশন (বেপজিয়া) কিছু গুরুত্বপূর্ণ সমস্যার কথা এনবিআর সদস্যের সামনে তুলে ধরে যা যথাযথ রপ্তানির ক্ষেত্রে অন্যতম বাধা। বেপজিয়া নেতারা আবেদন করেন যাতে দেশের বৃহত্তর স্বার্থে এসব সমস্যার সমাধান জরুরি ভিত্তিতে সমাধান করা হয়।
বেপজিয়ার পক্ষ থেকে সমস্যাগুলো তুলে ধরেন বেপজিয়ার ভাইস প্রেসিডেন্ট সৈয়দ এম তানভীর এবং পরিচালক অঞ্জন শেখর দাস। সভায় উপস্থিত বিভিন্ন ইন্ডাস্ট্রির উদ্যোক্তারা তাদের সমস্যার কথা তুলে ধরেন। খবর বিডিনিউজের
প্রধান অতিথি এসব সমস্যার সমাধানে আন্তরিক ভূমিকা পালনের জন্য এনবিআরের বিভিন্ন উইংয়ের কর্মকর্তার প্রতি আহ্বান জানান এবং গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধানে তিনি কাজ করবেন বলে আশ্বাস দেন।