সিআরবি’তে জয় বাংলা’র জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা

69

‘জয় বাংলা মাল্টিমিডিয়া’র উদ্যোগে বিজয় উৎসব ও গুণীজন সম্মননা অনুষ্ঠানটিতে মানুষের সমাগমে জমজমাট। বাউল গানসহ দেশাত্মবোধক সংগীত, আবৃত্তি, ফ্যাশন শোসহ নানা সাংস্কৃতিক আয়োজন।
চট্টগ্রামের সিআরবি শিরিষ তলায় ‘জয় বাংলা মাল্টিমিডিয়া’র উদ্যোগে ‘বিজয় উৎসব ও গুণীজন সম্মননা’ অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী। অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। দৈনিক সমকালে’র ডেপুটি জেনারেল ম্যানেজার সুজিত কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক সংগঠন ‘বাংলার মুখ’ চট্টগ্রাম জেলার সভাপতি উম্মে হাবিবা আঁখি, নাট্যজন জামাল হোসাইন মন্জু, ফুলকলির জেনারেল ম্যানেজার এম.এ সবুর, সরকারি কমার্স কলেজ ছাত্র সংসদের সাবেক এ জি এস আহিল সিরাজ, বাংলাদেশ ওয়েল ফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী এ্যনেল, মানবাধিকার সংগঠক ও সমাজকর্মী মতিউর রহমান সৌরভ। স্বাগত বক্তব্য রাখেন জয় বাংলা মাল্টিমিডিয়ার সাধারণ সম্পাদক জনি বড়–য়া । এতে সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে অবদান রাখায় পাঁচটা সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়। সংগঠনগুলোর মধ্যে শিক্ষার জন্য ‘নগরফুল’, মানবিক কাজের জন্য ‘স্বপ্নযাত্রী ফাউন্ডেশন’, সাংস্কৃতিক কর্মকাÐে ‘রাউজান সাংস্কৃতিক পরিষদ’, জনকল্যাণে ‘নগর ও নাগরিক’ এবং সাংস্কৃতিক অঙ্গনে গুণীব্যক্তিদের ‘প্রিয়শিল্পী প্রিয়জন’ অনুষ্ঠানের মধ্যমে তুলে ধরার জন্য ‘সাহেব বিবি ফিচারস’।
এছাড়া বারো গুণীজন হলেন-নাটকে অভিনেতা শাহিনুর সরোয়ার, মুক্তিযুদ্ধ ভিত্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যুদ্ধের নাম স্বাধীনতা’র পরিচালক-সীমান্ত বড়–য়া, সংগীতে আবু হানিফ চৌধুরী, সাধক গুরু লালন চর্চা ও সংগীতে লুপর্ণা মুৎসুদ্দি লোপা, আবৃত্তিতে ফারুক হোসেন, টিভি নাটকে জাহেদ চৌধুরী, চলচিত্র অভিনেতা -মিজানুর রহমান চৌধুরী বাবু, তরুণ লেখক ও গীতিকার -এম.এ. আলম শুভ, ফ্যাশন কোরিওগ্রাফার -আলমগীর বাবু, নৃত্য শিল্পী পম্পি বড়–য়া, ২০১৬ সালে এটিএন বাংলায় প্রচারিত ট্যালেন্ট হান্ট রিয়েলিটি শোতে সেরা কমেডিয়ান হিসেবে নির্বাচিত হওয়ায় -ডা. বাসু রাজ চৌধুরী প্রিন্স, সাংবাদিক ও সংগঠক – মোহাম্মদ আলাউদ্দিন।
জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে আবৃত্তিতে অংশ নেয় গৌরী ললিতকলা একাডেমি ও আবৃত্তিকার ফারুক হোসেন। সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী ইকবাল হায়দার, আবু হানিফ চৌধুরী, লুপর্ণা মুৎসুদ্দী লোপা, বাউল শিল্পী মুজাহের, মন্জুরুল আলম মন্জু, অনন্যা সেনগুপ্ত, সুকুমার দে, শামীম হোসাইন, লিজা দাশ, নৃত্য পরিবেশন করেন প্রসেনজিৎ চৌধুরী জীবনের দল রাইটওয়ে গ্রোমিং জোন এন্ড ডান্স ইন্সটিটিউট , আলমগী বাবুর এবি নৃত্যাংগন, রাংগামাটির পম্পি বড়–য়া, সুদীপ্ত ধর শুভ এবং ফ্যাশন কোরিওগ্রাফার আলমগীর বাবুর পরিচালনায় বিজয়ের লাল সবুজ পোষাকের ফ্যাশন কিউ প্রদশিত হয়।