সিআইইউতে সেমিনার ক্যারিয়ার গড়তে চাই আত্মবিশ্বাস-কর্মদক্ষতা

3

অভিজ্ঞতা ছাড়া নাকি চাকরি হয় না। তবে শুধু কি অভিজ্ঞতাই চাকরির মূল যোগ্যতা? না, মোটেই নয়। প্রতিযোগিতামূলক বাজারে নিজেকে প্রস্তুত করে এগিয়ে যেতে চাই আত্মবিশ্বাস। চাই কর্মদক্ষতা। চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল ‘ব্র্যাক অপরচুনিটি অ্যান্ড অফিস ম্যানেজমেন্ট’ শীর্ষক ক্যারিয়ার বিষয়ক সেমিনার। সম্প্রতি সিআইইউ এইচ আর এম সোসাইটি এবং ব্র্যাক ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট যৌথভাবে নগরের জামাল খান ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে।
এতে প্রধান বক্তা ছিলেন ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামের অ্যারিয়া ম্যানেজার মো. রায়হান চৌধুরী। তিনি শিক্ষার্থীদের ক্যারিয়ার কেমন হতে পারে সে বিষয়ে তার বক্তব্য তুলে ধরেন। এই সময় রায়হান চৌধুরী পাবলিক স্পিকিং, নেটওয়ার্কিং, ক্যারিয়ার পরিকল্পনা, অফিস ব্যবস্থাপনা, নেতৃত্বসহ নানান গুরুত্বপূর্ণ বিষয়গুলো শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন।
অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা তাদের ক্যারিয়ার ভাবনার কথা জানান। প্রধান বক্তা সেসব কথা মনোযোগ দিয়ে শুনেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন। দুই কৃতী শিক্ষার্থী হেনা তাবাসসুম এবং ইরফান মাহমুদের প্রাণবন্ত সঞ্চালনায় সেমিনারে আরও বক্তব্য দেন সিআইইউর জেনারেল ম্যানেজমেন্ট অ্যান্ড এইচআরএম বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, এইচআরএম সোসাইটির ফ্যাকাল্টি-ইনচার্জ প্রভাষক আশিকুল মাহমুদ এরফান এবং সিআইইউ বিজনেস স্কুলের শিক্ষক প্রভাষক মুজদালিফা আনজুম। তারা শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি এবং নিজেকে উপস্থাপনের বিভিন্ন কৌশল গল্পে গল্পে তুলে ধরেন অনুষ্ঠানে। বিজ্ঞপ্তি