সিআইইউতে ক্যারিয়ারবিষয়ক আয়োজন ‘ব্যাংকারস হান্ট’

4

 

ব্যাংকিং পেশায় আছে চ্যালেঞ্জ। আছে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার অবারিত সুযোগ। যদি এই পেশায় নতুনভাবে যুক্ত হয় আর্থিক নিরাপত্তা আর সামাজিক মর্যাদা- তাহলে কেনো পেশা হিসেবে ব্যাংকিং বেছে নেবেন না আমাদের দেশের তরুণ-তরুণী? চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত জমজমাট ‘পিএফইসি গেøাবাল-ব্যাংকারস হান্ট ভলিউম টু’ অনুষ্ঠানে এভাবেই নিজেদের অভিমত ব্যক্ত করেছেন আগামি দিনের দেশসেরা ব্যাংকার ও কর্পোরেটররা।
সম্প্রতি সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব নগরের জামালখান ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে। দুপর্বে বিভক্ত আয়োজনের প্রথমে ছিল মেধা যাচাই পরীক্ষা। সেখান থেকে ১৫ জন শিক্ষার্থীকে বাছাই করার পর দ্বিতীয় ধাপে নেয়া হয় তাদের সাক্ষাৎকার। এরপর প্রক্রিয়া শেষে ৩ জনকে সেরা ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সফল করতে সার্বিকভাবে পৃষ্ঠপোষকতা করেছে পিএফইসি গেøাবাল, ব্যাংক এশিয়া ও ডেল্টা ইমিগ্রেশন। সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নেন ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ব্যাংক এশিয়ার নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম মোল্লা, একই ব্যাংকের এফভিপি এম এ ফারুক আহমেদ, প্রাইম ব্যাংক লিমিটেডের রিলেশনশিপ ম্যানেজার রমিজ আহমেদ, ইডিইউএআরটি এর প্রধান নির্বাহী প্রশিক্ষক মো. নাজমুল হাসান প্রমুখ।
অনুষ্ঠান আয়োজনের বিষয়ে সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, ক্যারিয়ার হিসেবে ব্যাংকিং পেশা বেছে নিতে প্রতিযোগিতা বাড়ছে। অনুষ্ঠানে ক্লাবের দুই কৃতী সদস্য সাহারা সুলতানা হাসান ও রহিম হোসাইনের প্রাণবন্ত উপস্থাপন উপস্থিত সবার নজর কাড়ে। বিজ্ঞপ্তি